আদালতপাড়ায় এবার সরকার হুমায়ুনকে পেটাল বারী

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৫ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

আদালতপাড়ায় এবার সরকার হুমায়ুনকে পেটাল বারী

গত তিন দিন ধরে নারায়ণগঞ্জ আদালতপাড়া বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে চলছে মারামারি। সেই সূত্র ধরে এবার নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরকে মারধর করেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া।

৬ নভেম্বর বুধবার সকালে নারায়ণগঞ্জ আদালতের প্রবেশ গেইটে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, সকালে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির নারায়ণগঞ্জ আদালতপাড়ায় প্রবেশ করছিলেন। এসময় প্রবেশ গেইটে দেখা হয় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া ও তার ছেলে শিক্ষানবীশ আইনজীবী আশরাফের সাথে।

সেসময় ততখন অ্যাডভোকেট আব্দুল বারি ভূইয়া সরকার হুমায়ুন কবিরকে উদ্দেশ্য করে বলেন, আপনিও আমাকে মারধর করলেন। তার এই কথার প্রেক্ষিতে অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির কসম খেয়ে বলেন, না তো ভাই আমি মারধর করি নাই।

অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরের এই জবাবে ক্ষেপে গিয়ে আব্দুল বারী ভূইয়া বলেন, আমাকে মারধর করে আবার কসম খেয়ে মিথ্যা কথা বলছস। আর এই কথা বলে সাথে সাথেই মারধর করতে থাকেন অ্যাডভোকেট সরকার হুমায়ুুন কবিরকে। আব্দুল বারী ভূইয়া ও তার ছেলে আশরাফের মারধরে উপর্যপুরি মারধরে সরকার হুমায়ুন কবিরের শার্ট ছিড়ে যায়। পরে অন্যান্য আইনজীবীদের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে এই ঘটনার পর নারায়ণগঞ্জ আদালতপাড়ায় প্রায় সারাদিন জুড়েই টান টান উত্তেজনা বিরাজ করে। যদিও শেষ পর্যন্ত আর কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এর আগে গত ৩ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যপদ ফরম নিয়ে তালবাহানার অভিযোগে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে মারধর করেছিলেন অ্যাডভোকেট আব্দুুল বারী ভূইয়া। অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের শার্টের কলার চেপে ধরেন এবং বারী ভূইয়া ও অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষাণীর সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে।

আর এই ঘটনার প্রতিশোধ নিতে গত ৪ নভেম্বর সকালে সুযোগ বুঝে সকলকে নিয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়ার উপর হামলা করেন অ্যাডভোকেট সাখাওয়াত সহ অন্যান্য আইনজীবী ও বহিরাগতরা। তাকে আহত করে যান জেলা আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষাণীর টেবিলে। সেখানে গিয়ে আব্দুল হামিদ ভাষাণীর উপর হামলা করেন। কিন্তু সেখানে মার দিতে গিয়ে তাদেরকেও পাল্টা মার খেতে হয়েছে। পরে অন্যান্য আইনজীবীদের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে এই ঘটনার পর উভয় পক্ষের আইনজীবীরা পাল্টাপাল্টি শোডাউন দিতে থাকেন। যার প্রেক্ষিতে পুরো আদালতপাড়াজুরেই আতঙ্ক সৃষ্টি হয়। পরবর্তীতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে এদিন পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও গত ৫ নভেম্বর আদালতপাড়ায় অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বহিরাগতদের নিয়ে শোডাউন অব্যাহত রেখেছিলেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও