নারায়ণগঞ্জ শহরে জামায়াতের বিক্ষোভ মিছিল

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৭ পিএম, ১৭ নভেম্বর ২০১৯ রবিবার

নারায়ণগঞ্জ শহরে জামায়াতের বিক্ষোভ মিছিল

নারায়ণগঞ্জে দীর্ঘদিন পর আবারো জামায়াতে ইসলামের মিছিল হয়েছে জানানো হয়েছে তাদের মিডিয়া সেল হতে। দীর্ঘ বছর ধরে নারায়ণগঞ্জের রাজপথে দেখা যায়নি জামায়াতে ইসলামকে।

জামায়াতে ইসলামের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অব্যাহতভাবে পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ মহানগরী। ১৭ নভেম্বর রোববার বিকালে শহরের চারারগোপ থেকে মিছিলটি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। মিছিল শেষে পথসভা করে দলটির নেতাকর্মীরা।

পথসভায় বক্তব্য রাখতে গিয়ে মহানগর কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট মাঈনুদ্দিন মিয়া বলেন, অযৌক্তিভাবে পিঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে দেশের ভুক্তভোগী জনগণসহ আমরা সবাই গভীরভাবে উদ্বিগ্ন। পিঁয়াজের মূল্য সাধারণ জনগণের নাগালের বাইরে চলে গিয়েছে। কয়েক দিন পূর্বে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেছেন, ১০০ টাকার কম কেজি দরে পিঁয়াজ পাওয়ার সম্ভাবনা আপাতত নেই এবং বিদেশ থেকে পিঁয়াজ আমদানি করা হচ্ছে। পিঁয়াজের চালান দেশে এসে পৌঁছলে পিঁয়াজের দাম কমে আসবে। কিন্তু আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বর্তমানে বাজারে প্রতি কেজি পিঁয়াজ ২৩০ টাকা থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

জামায়াতে ইসলামীর এই নেতা বলেন, পিঁয়াজের মুল্য বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। জনগণের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। তারা প্রশ্ন করছেন, পিঁয়াজের বাজার কারা নিয়ন্ত্রণ করছে? তারা কী এতই শক্তিশালী যে, সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না? পিঁয়াজের মুল্য বৃদ্ধি কী অসাধু ব্যবসায়ীরা না কী সরকার নিজেই বা তাদের দলীয় লোকদের দ্বারা সিন্ডিকেট তৈরি করে বাড়াচ্ছে? পিঁয়াজের মূল্য জনগণের ক্রয়সীমার মধ্যে সীমিত রাখতে না পারাটা সরকারের চরম ব্যর্থতা বলে মন্তব্য করেন তিনি।

এসময় পিঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে সরকারের চরম ব্যর্থতার দায়-দায়িত্ব কাঁধে নিয়ে বাণিজ্য মন্ত্রীর অবিলম্বে পদত্যাগ  দাবি করে মিছিলে উপস্থিতিরা।

পথসভায় আরো বক্তব্য রাখেন মাওলানা মহাম্মাদ শিহাব উদ্দিন, জামাল উদ্দীন, মু. মনসুর আলম, ইঞ্জিনিয়ার এম হুসাইন, ডা: এম এ রহমান প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও