আমরা থাকলে পকেট কমিটি হত না, দাওয়াত দেয় না : কাদির ও জাহাঙ্গীর

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৪ পিএম, ২৬ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

আমরা থাকলে পকেট কমিটি হত না, দাওয়াত দেয় না : কাদির ও জাহাঙ্গীর

দীর্ঘ প্রায় ১৫ বছর পর অনুষ্ঠিত হয়েছে নারায়ণগঞ্জের বন্দর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। ২৬ নভেম্বর মঙ্গলবার বন্দরের মদনপুর বাস স্ট্যান্ডে দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। সেই সাথে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল সহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন। সম্মেলনে বর্তমান সভাপতি এম এ রশিদ ও শ্রমিক লীগ ছেড়ে আসা কাজিমউদ্দিন হয়েছেন সেক্রেটারী।

তবে এই সম্মেলনে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের অনেক নেতা আবার অনুপস্থিত ছিলেন। তাদের অভিযোগ তাদেরকে সম্মেলনের কথা বলা হয়নি। আর কেন বলা হয়নি সেটা সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলই জানেন।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল কাদির নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘‘আমাদের দাওয়াত দেয়নি, তাই বন্দর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে যাওয়া হয়নি। সভাপতি ও সাধারণ সম্পাদকের ইচ্ছানুযায়ী সম্মেলন করার জন্যই আমাদের বলা হয়নি। তারা তাদের মতো করে লোক দিয়ে কমিটি করে দিয়ে আসবে। কিন্তু আমরা উপস্থিত থাকলে হয়তো সেটা সম্ভব হতো না। কারণ আমরা সবসময় সত্য কথা বলি। আর এজন্যই হয়তো আমাদেরকে দাওয়াত দেয়া হয়নি।’’

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘‘সভাপতি ও সাধারণ সম্পাদক মিলেই সবকিছু করে। আমাদেরকে বলা হয় না। অথচ নিয়ম হলো, জেলা কমিটিতে যারা আছেন তাদের সবাইকে জানাবেন কথা বলবেন আলোচনা করবেন। কিন্তু নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগে কোন কিছুই করা হয় না। বন্দর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে আমাদের জানানো হয়নি। এরকম আরও অনেককেই দাওয়াত দেয়া হয়নি।’’

প্রসঙ্গত ২০০৪ সালে এম এ রশিদকে সভাপতি ও খুরশীদ আলম সাগরকে সাধারণ সম্পাদক করে বন্দর থানা আওয়ামী লীগ কমিটি ঘোষণা করা হয়েছিল। পরবর্তীতে ২০০৬ সালে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে খুরশীদ আলম সাগরকে বাদ দিয়ে আবেদ হোসেনকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক করা হয়েছিল। এরপর দীর্ঘ ১৫ বছর পরেও সেই কমিটি আর নবায়ন করা সম্ভব হয়নি। তবে এবার দীর্ঘ দিনের প্রতিক্ষা ভেঙ্গে বন্দর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও