কালাম ও সাখাওয়াতেই বেড়ে উঠে মামলার বাদী

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৭ পিএম, ২৮ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

কালাম ও সাখাওয়াতেই বেড়ে উঠে মামলার বাদী

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি ও কার্যক্রমে স্থগিতাদেশ দিয়েছে আদালত। ২৮ নভেম্বর আসে ওই আদেশ। এর আগে গত ১১ নভেম্বর নারায়ণগঞ্জ সিনিয়র সহকারি জজ শিউলী রানী দাসের আদালতে মহানগরের ১০ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি গোলজার খান ও একই ওয়ার্ডের সাবেক যুগ্ম সম্পাদক (পৌরসভাকালীন) বিএনপি নেতা নূর আলম শিকদার বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলায় বিবাদী করা হয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামালকে।

বিএনপির গঠনতন্ত্র মোতাবেক ৪ এর ক অনুচ্ছেদে বলা আছে সরকার নির্ধারিত ও নির্বাচন কমিশন নির্ধারিত এলাকা নিয়েই কমিটি গঠিত হবে। কিন্তু নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি গঠনের ক্ষেত্রে মহানগরের আওতাধীন ১ হতে ১০ নং ওয়ার্ডকে মহানগরে অন্তর্ভুক্ত করা হয়নি।

মামলার বাদীদের একজন গুলজার হোসেন খান বিএনপির এ নেতা মহানগর কমিটির সহ সভাপতি সাখাওয়াত হোসেন খানের ঘনিষ্ঠজন হলেও এক সময়ে ছিলেন সভাপতি আবুল কালামের আস্থাভাজন। সু সম্পর্ক ছিল সাবেক এমপি গিয়াসউদ্দিনের সঙ্গেও।

জানা গেছে, গুলজার হোসেন আবুল কালামের সঙ্গে দীর্ঘদিন যাবত রাজনীতি করছেন। জেলা বিএনপির তৎকালীন সভাপতি তৈমূর আলম খন্দকার যখন সিদ্ধিরগঞ্জে বিএনপির কমিটি গঠন করেন তখন থেকে গোলজার হোসেন আবুল কালামের পক্ষে জোরালো ভূমিকা রাখেন। আবুল কালামের আমলেই গোলজার হোসেনকে ১০নং ওয়ার্ড বিএনপির সভাপতি করা হয়। ফেসবুকে একটি ছবিতে দেখা যায় মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম ও সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনুর সঙ্গে কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমণে গিয়েছেন। তবে ছবিটি সা¤প্রতিকালে ফেসবুকে ছড়িয়ে পড়লেও ছবিটা অনেক দিন আগে। এতেই প্রমাণিত হয় গোলজার হোসেন আবুল কালামের ঘনিষ্ঠজন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও