সদর থানা আওয়ামী লীগের সম্মেলনে পকেট কমিটি না নেতাকর্মীদের ভোট?

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৭ পিএম, ২ ডিসেম্বর ২০১৯ সোমবার

সদর থানা আওয়ামী লীগের সম্মেলনে পকেট কমিটি না নেতাকর্মীদের ভোট?

বৃহস্পতিবার ৫ ডিসেম্বর নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিন গোগনগর ইউনিয়নের গোপচর তাজেক প্রধান স্কুল মাঠে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। এদিকে এ সম্মেলনের দিকে সকলের দৃষ্টি। কে হবেন সভাপতি ও সেক্রেটারী সেটা নিয়ে দেখা দিয়েছে কৌতুহল। সম্মেলন হবে নাকি আগের মতই পকেট কমিটি ঘোষণা হবে সেটাই এখন মুখ্য বিষয়।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, ইতোমধ্যে আড়াইহাজার, রূপগঞ্জ, সোনারগাঁও ও বন্দর থানা আওয়ামী লীগের সম্মেলন হয়েছে। সেখানে কোনটিতেই ভোটাভুটি হয়নি। আগে থেকেই নির্ধারণ করা নেতাদের নাম ঘোষণা করা হয়। সভাপতি ও সেক্রেটারীর নাম ঘোষণা করে দিয়ে আসেন জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা যাদের সেখানে অতিথি হিসেবে নেওয়া হয়।

তবে সদর থানা আওয়ামী লীগের সাধারণ নেতাকর্মীরা চাচ্ছেন ভোটের মাধ্যমে নতুন নেতৃত্ব ঘোষণা করা। আর সেটাই এখন তাদের চাহিদা। কিন্তু এ আকুতি আদৌ বাস্তবায়ন হবে নাকি কথিত পকেট কমিটি হবে সেটা নিয়ে আছে ধোঁয়াশা।

প্রসঙ্গত ২০০৩ সালের ডিস্বেম্বর মাসে সাহাবউদ্দিন আহমেদ মন্ডলকে সভাপতি ও মো. হায়দার আলীকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। পরবর্তীতে মো. হায়দার আলী দলীয় কর্মকান্ডে নিস্ক্রীয় হয়ে যাওয়ার অভিযোগে আল মামুনকে ২০০৬ সালে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়। পরবর্তীতে ২০১৪ সালে তাকে ভারমুক্ত করে সাধারণ সম্পাদক করা হয়। এরই মধ্যে ইন্তেকাল করেছেন সাহাবউদ্দিন আহমেদ মন্ডল।

সভাপতি পদে সদর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবুর রহমান শিকদার, গোগনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজির আহম্মেদ, গোগনগর ইউনিয়ন নিয়ে সভাপতি মোঃ ইব্রাহীম মোল্ল­া, সদর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী সদর থানা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, আলীরটেক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান সরকার, গোগনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবিএম আজহারুল ইসলাম, জেলা কৃষক লীগের দপ্তর সম্পাদক সওদাগর খান।

সদর থানা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি প্রবীন আওয়ামী রাজনীতিবিদ মজিবর রহমান সিকদার জানান, কাউন্সিলে তিনি সদর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত নয়, নতুন করে পূর্ণাঙ্গ সভাপতি নির্বাচিত হয়ে সাধারন জনগনের কল্যানে কাজ করতে এবং দলকে সু সংগঠিত করে উন্নয়নের গতির ধারাকে অব্যাহত রাখতে।

জসিম উদ্দিন বলেন, নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামীলীগকে সাংগঠনিকভাবে একটি শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলব। যেখানে কোন ধান্দাবাজ, ভূমিদস্যু, চাঁদাবাজদের ঠাঁই হবে না।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও