বন্দরে নানা বিতর্কে জনপ্রতিনিধিরা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩১ পিএম, ৮ ডিসেম্বর ২০১৯ রবিবার

বন্দরে নানা বিতর্কে জনপ্রতিনিধিরা

নারায়ণগঞ্জ জেলার বন্দরের জনপ্রতিনিধিরা নানা বির্তকে জড়াচ্ছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনের রাজনীতির ইতি টানার হুংকার, মাদক মামলা, তেল চুরির মামলা ও টাকা আত্মসাৎ মামলার বির্তকে বিধঁছেন জনপ্রতিনিধিরা।

নাসিক ২৪ নং ওর্য়াড কাউন্সিলর আফজাল হোসেন সংবাদ সম্মেলন করে দলীয় ও কাউন্সিলর পদ ছেড়ে দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন। ২৮ নভেম্বর সন্ধ্যায় বন্দর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন। শীঘ্রই পদত্যাগপত্রসহ আরেকটি সংবাদ সম্মেলন করে দলীয়পদ ও কাউন্সিলর থেকে অব্যাহতির ঘোষণা দিবেন বলে সাংবাদিকদের জানান তিনি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, পারিবারিক চাপ সহ দলীয় কিছু অদৃশ্য ইশারায় জনগণের সেবা করতে না পারায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য তিনি তার কর্মীদের কাছে সংবাদ সম্মেলনের মাধ্যমে ক্ষমা চান।

কাউন্সিলর আফজাল ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের পাশাপাশি জাতীয় পার্টির নেতা এবং কেন্দ্রীয় ছাত্র সমাজের সাবেক সহসভাপতি। তিনি সদর-বন্দর আসনের প্রয়াত এমপি নাসিম ওসমানের হাত ধরে রাজনীতিতে আসেন। তিনি নাসিম ওসমানের ঘনিষ্ট অনুসারী ছিলেন।

জন্ম নিবন্ধন ও ট্রেড লাইসেন্সের বিপুল অঙ্কের টাকা আত্মসাতের দায়ে অভিযুক্ত বন্দর ইউপি সচিবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হলেও একই অপরাধে ছাড় পেয়ে গেছেন চেয়ারম্যান এহসানউদ্দিন। দুই অর্থ বছরের জন্ম নিবন্ধন ও ছয় মাসের ট্রেড লাইসেন্স খাতে আদায়কৃত অর্থ আত্মসাৎ করার অপরাধে বরখাস্ত হয়েছেন বন্দর ইউনিয়ন পরিষদের সাবেক সচিব মোহাম্মদ ইউসুফ। কিন্তু একই অপরাধে কোন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়নি ইউপি চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদের বিরুদ্ধে। সরকারি বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তাদের আর্থিক সুবিধা প্রদান করে শাস্তি থেকে ছাড় পেয়ে যাচ্ছেন রয়েছে অভিযোগ।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ২০১৫-১৬ ও ২০১৬-১৭ এই দুই অর্থ বছরের জন্ম নিবন্ধন ও ২০১৭ সালের ডিসেম্বর থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত ছয় মাসের ট্রেড লাইসেন্স খাতে আদায়কৃত অর্থ আত্মসাত করেছেন বন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ ও তার সচিব (বরখাস্ত) মোহাম্মদ ইউসুফ। এই দুই খাতে মোট ৩৩ লাখ টাকা আত্মসাৎ করা হয়েছে বলে জানা গেছে।

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে বন্দরের কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার প্রধানের মালিকানাধীন পেট্রোল পাম্প সহ নারায়ণগঞ্জ জেলার ২টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা দায়েরসহ জ্বালানি তেল বিক্রয় ও বিতরণ বন্ধ করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

৪ নভেম্বর বিএসটিআই’র অভিযানে নারায়ণগঞ্জ জেলার বঙ্গবন্ধু সড়ক এলাকার মেসার্স প্রান্তিক সার্ভিস স্টেশন দুইটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ১ লিটার ৪০০ ও ৮২০ মিলি লিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৯৪০ মিলি লিটার তেল এবং ফতুল্লা এলাকার মেসার্স প্রধান সিএনজি অ্যান্ড ফিলিং স্টেশন এর দুইটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২৪০ ও ২৪০ মিলি লিটার ও একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ২২০ মিলি লিটার তেল পরিমাপে কম প্রদান করায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে মামলা দায়ের ও তেল বিক্রয় বন্ধ করা হয়েছে। ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ অনুযায়ী তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

সাইফউদ্দিন আহমেদ দুলাল প্রধান নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দীন আহমেদ দুলাল প্রধানকে (৩৮) মাদকসহ গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

২ আগস্ট রাতে শহরের নবীগঞ্জ ফেরী ঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই সময় তার ৫ সহযোগীকেও আটক করে ডিবি পুলিশ। তারা হলেন কামাল হাসান (৪৭), মনির হোসেন মনু (৫০), তানভীর আহম্মেদ সোহেল (৪১), মো. মজিবর রহমানকে (৫২) গ্রেফতার করে ডিবি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও