বিএনপিপন্থী আইনজীবীদের কড়া হুশিয়ারী খোকন সাহা ও দিপুর

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৩ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

বিএনপিপন্থী আইনজীবীদের কড়া হুশিয়ারী খোকন সাহা ও দিপুর

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার শুনানিকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের আদালত পাড়ায় আওয়ামীলীগ ও বিএনপি পন্থী আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচি পালন করে। এসময় ক্ষুব্ধ আওয়ামীলীগ পন্থী আইনজীবীরা বিএনপির চেয়ারপারসনের কড়া সমালোচনা করে প্রয়োজনে বিএনপি পন্থী আইনজীবীদের নারায়ণগঞ্জে প্রবেশ নিষিদ্ধের ঘোষণা দেন।

১২ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় আওয়ামীলীগ পন্থী আইনজীবীদের বিক্ষোভ সমাবেশে এ ঘোসণা দেয়া হয়। একই সময় বিএনপি পন্থী আইনজীবীরাও বিক্ষোভ মিছিল সহ সমাবেশ পালন করে।

সভাপতির বক্তব্যে আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামীলীগ জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু বলেন, আমাদের যে কাজ বিচার প্রার্থী মানুষকে সহযোগিতা করা। সেই কর্মকান্ডে লিপ্ত হতে গিয়ে দেখি কিছু সংখ্যক আইনজীবী ঢাকায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। বিচার প্রার্থীদের জায়গা হচ্ছে আদালত পাড়া। বিচারের শেষ আশ্রয় স্থল হচ্ছে সুপ্রিম কোর্টে। সে জায়গায় তারা নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। নারায়ণগঞ্জের আইনজীবীদের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি বলতে চাই, যারা এই শান্ত পরিবেশকে অশান্ত করার চেষ্টা করছে তাদের প্রতি চূড়ান্ত হুশিয়ারি ও চূড়ান্ত সতর্ক বার্তা থাকলো। আগামী দিনে পবিত্র আইন আঙ্গনকে আপনারা কলুষিত করার চেষ্টা করেন আইনের শাসন প্রতিষ্ঠার জন্য প্রতিরোধ গড়ে তুলবো ইনশাআল্লাহ। কোন চোরের পক্ষে, দুর্নীতিবাজের পক্ষে, বোমা বাজের পক্ষে নারায়ণগঞ্জের আইনজীবীরা নাই। অতীতেও সেটা প্রমাণ করেছে আগামীতেও প্রমাণ করবে ইনশাআল্লাহ।

নারায়ণগহঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বলেন, এতিমের টানা আত্মসাৎ করার কারণে খালেদা জিয়ার জেল হয়েছে। এবং যারা এই দুর্নীতির মামলায় সাজা ভোগকারীদের পক্ষ অবলম্বন করে আমরা তাদের ধিক্কার জানাই। গত সপ্তাহে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির কক্ষে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে আজকেও যদি এরকম ন্যাক্কারজনক ঘটনা ঘটায় আগামীতে ওই সমস্ত আইনজীবীদের নারায়ণগঞ্জে প্রবেশ নিষিদ্ধ করতে বাধ্য হব। আমরা দেখি তারা কি করে। তাদের যদি শুভবৃদ্ধির উদয় হয় তবে আদালতপাড়ায় গোলমাল করবেনা। আর যদি তারা গোলমাল করে আমরা তাদেরকে নারায়ণগঞ্জে প্রবেশে নিষিদ্ধ ঘোষণা করবো।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ উর রউফ, আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক হাবিব আল মুজাহিদ, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা মালা, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট আলী আহম্মদ, অ্যাডভোকেট আব্দুর রউফ মোল্লা, অ্যাডভোকেট জালাল উদ্দিন, অ্যাডভোকেট ওমর ফারুক, অ্যাডভোকেট আলী আকবর, অ্যাডভোকেট রাসেল মোল্লা, অ্যাডভোকেট এমদাদ সোহেল, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, অ্যাডভোকেট শামীম হাসান, অ্যাডভোকেট মিজানুর রহমান, অ্যাডভোকেট শাহনাজ শম্পা, অ্যাডভোকেট ইসমাইল ভূইয়া, অ্যাডভোকেট মাসুম ভূইয়া, অ্যাডভোকেট হুমায়ুন কবির ও অ্যাডভোকেট রাসেল মিয়া প্রমুখ।

উল্লেখ্য, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রান্স দুর্নীতির মামলায় শুনানিকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের আদায়ত পাড়ায় বিএনপি পন্থী আইনজীবীরা বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি নেয়। এসময় আওয়ামীলীগ পন্থী আইনজীবীরা বিক্ষোভ সমাবেশ করে আদালতের শান্তি বিনষ্ট করলে বিএনপি পন্থী আইনজীবীদের উদ্দেশ্য করে নানা কঠোর ঘোষণা দেন। এমনকি প্রয়োজনে তাদের নারায়ণগঞ্জে প্রবেশে নিষিদ্ধ ঘোষণা করবেন বলে হুশিয়ার করেছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও