বিএনপির কাজটি করে দিচ্ছেন আওয়ামী লীগের ইকবাল পারভেজ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৭ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৯ শুক্রবার

বিএনপির কাজটি করে দিচ্ছেন আওয়ামী লীগের ইকবাল পারভেজ

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় আওয়ামী লীগের দুইটি গ্রুপের মধ্যে চলমান শত্রুতা অনেক দিনের। প্রায় সময় তারা এক পক্ষ অন্য পক্ষের সাথে বাকযুদ্ধ থেকে শুরু কয়েকবার সংঘর্ষে জড়িয়েছেন।

এর মধ্যে একটি পক্ষের নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ। আরেকটি পক্ষের নেতৃত্ব দেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। তাদের মধ্যে চলমান বিবাধে ইকবাল পারভেজ ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতা হয়ে ক্ষমতার বাইরে থাকা বিএনপির কাজটি করে দিচ্ছেন তিনি। প্রায় সবসময় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর বিভিন্ন দুর্নীতি বেশ সাজিয়ে গুছিয়ে জনগণের সামনে তুলে ধরছেন ইকবাল পারভেজ। যে কাজটি করার কথা ছিল বিএনপি নেতাদের নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে ঠিক সেই কাজটি করে দিচ্ছেন ইকবাল পারভেজ।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ-২ আসনে টানা তিনবারের মতো সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ আসনে সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম বাবুর পাশাপাশি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। আর এই মনোনয়ন নিয়ে তাদের মাঝে বেশ কয়েকবার রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে প্রায় সবসময় তারা একে অপরের শত্রু হিসেবে পরিচয় দিয়ে আসছিলেন।

শেষ পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ আসনে নজরুল ইসলাম বাবুকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়। আর মনোনয়নের রেস থেকে বাদ পড়ে যান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ। নির্বাচনে জয়লাভের মধ্য দিয়ে টানা তিনবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন নজরুল ইসলাম বাবু। তবে তার এই জয়ে ইকবাল পারভেজ বাহ্যিকভাবে খুশি হলেও অভ্যন্তরীণভাবে তিনি খুশি হতে পারেননি। আর সেই সূত্র ধরে প্রায় সবসময় নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধচারণ করে আসছেন ইকবাল পারভেজ।

সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করাকালিন সময়ে নজরুল ইসলাম বাবুর যে সকল ভুল ক্রুটি কিংবা দুর্নীতি ধরা পড়েছে সেগুলো জনসম্মুখে বেশ বড় করে ফুটিয়ে তুলার কাজটি করে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ। বিশেষ করে সাম্প্রতিক সময়ে নজরুল ইসলাম বাবুকে দুর্নীতি দমন কমিশনের তলবের বিষয়টি তার কর্মী সমর্থকদের দিয়ে বেশ ফলাও করে প্রচার করছেন ইকবাল পারভেজ। সেই সাথে নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে যত নেতিবাচক খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছে সে সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন তিনি। ইকবাল পারভেজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলের ওয়াল জুড়েই রয়েছে নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে করা নেতিবাচক সংবাদ। যার সূত্র ধরে ইকবাল পারভেজ নিজ দলীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বিরুদ্ধে গিয়ে বিএনপির নেতাদের উদ্দেশ্য হাসিল করে দিচ্ছেন।

দলীয় স্ট্যান্ট অনুযায়ী নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে সকল নেতিবাচক সংবাদ প্রচার করার কাজটি করতে পারতেন বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশী বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, মাহমুদুর রহমান সুমন ও সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর। রাজনৈতিক মাঠ নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার জন্য বিএনপির নেতারা সেই কাজটি করতে পারতেন। এদের মধ্যে নজরুল ইসলাম আজাদ মাঝে মধ্যে নজরুল ইসলাম বাবুর বিভিন্ন দোষ ক্রুটি তুলে ধরলেও বিএনপির অন্য নেতারা একেবারেই চুপ রয়েছেন। তবে তাদের সকলের কাজটি প্রায় সবসময় করে দিচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ।

সূত্র বলছে, নজরুল ইসলাম বাবুর বিভিন্ন দুর্নীতির বিষয় ইকবাল পারভেজ জনাসাধারণেও মাঝে তুলে ধরলেও নিজের রিবুদ্ধে রয়েছে দুর্নীতির অভিযোগ। অনিয়ম ও দুর্নীতি করে প্রায় শত কোটি টাকার মালিক হয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক সহকারী পরিচালক ইকবাল পারভেজ। তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রায় অর্ধশতাধিক অভিযোগ জমা পড়েছিল। ২ কোটি ৬২ লাখ ৫০ হাজার ৬০২ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গ্রেফতার হয়েছিলেন ইকবাল পারভেজ। তার বিরুদ্ধে রাজধানীর ওয়ারী থানায় একটি মামলা দায়ের করা হয়। এছাড়াও রাজধানীর বিভিন্ন থানায় প্রায় ডজনখানেক মামলা ছিল তার নামে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও