যুবদলের বিক্ষোভ শেষে সরকার পতনের এক দফা আন্দোলনের ঘোষণা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৩০ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯ শনিবার

যুবদলের বিক্ষোভ শেষে সরকার পতনের এক দফা আন্দোলনের ঘোষণা

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তির দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদল।

১৪ শনিবার দুপুর ১টায় নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া থেকে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তুর নেতৃত্বে মিছিল করে। নগরী প্রদক্ষিন করে বিক্ষোভ মিছিলটি গলাচিপা মোড়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তু, সাংগঠনিক সম্পাদক রশিদুর রহমান রুশো, সহ-সভাপতি সানোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের সাধারন সম্পাদক জুয়েল প্রধান, সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা, বন্দর থানা যুবদলের সভাপতি আমির হোসেন,মুজিবর রহমান সরকার, বন্দর উপজেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম,যুবদল নেতা ইশবাল হোসেন,শহীদুল ইসলাম প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন মহানগর যুবদলের সহ সভাপতি আকতার হোসেন খোকন শাহ, ইসালউদ্দিন ইশা, জানে আলম দুলাল, রিটন দে, ইউনুস খান বিপ্লব, নাজমুল কবির নাহিদ, যুগ্ম সম্পাদক আলী নওশাদ তুষার, ইকবাল হোসেন, নজরুল ইসলাম, ফারুক আহম্মেদ, শাহাদুল্লাহ মুকুল, এম এম সাগর, মহানগর যুবদল নেতা শহীদুল ইসলাম, সাইফুদ্দিন মাহমুদ ফয়সাল, সোহেল খান বাবু, জাহাঙ্গীর প্রধান, আরমান হোসেন, আল-আমিন খান, নবু হোসেন, জুলহাস হাসান, রানা মুন্সী, মোঃ শহীদ, মোঃ মুসা, শেখ অপু, কাজী নুরে আলম, আকতারুজ্জামান মৃধা, আক্তার হোসেন জাহিদ, নুরুল্লাহ খন্দকার, আল আমিন, মোঃ সেলিম, মিঠু, বাদশাহ, আলমগীরউদ্দিন, বাহার, দুলাল, জাকির মাসুদ প্রমুখ।।বক্তারা অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী করেন।

সভাপতির বক্তব্যে মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, ‘‘আজ শহীদ বুদ্ধিজীবি দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই। পাক হানাদারের কাছে আমাদের যেমন জীবনের নিরাপত্তা ছিলো না, তেমনি স্বাধীন দেশেও আমাদের কোন অধিকার নাই। মিডনাইট সরকার ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্যই অবৈধ ভাবে খালেদা জিয়াকে কারাবন্দী করে রেখেছে। আইনগত ভাবে খালেদা জিয়া মুক্তি পাওনা হলেও নতজানু আজ্ঞাবহ দলীয় বিচারকদের কারনে মুক্তি পাচ্ছেন না। শুধুমাত্র পরাধীন বিচার ব্যাবস্থার কারনেই খালেদা জিয়া আজ কারাবন্দী।

তিনি অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবী করে বলেন, খালেদা জিয়ার মুক্তির মাধ্যমেই বাংলাদেশকে জালিম মুক্ত করা ও গনতন্ত্র ফিরিয়ে আনা হবে।

সরকার পতনের এক দফার আন্দোলনে শরিক হওয়ার জন্য নারায়ণগঞ্জবাসীর প্রতি আহবান জানিয়ে খোরশেদ বলেন,  শুধু খালেদা জিয়াকে মুক্ত করার জন্য নয়, দেশবাসীকে অধিকার ফিরেয়ে দেয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে সরকার পতনের আন্দোলনে ঝাপিয়ে পরতে হবে।

বিক্ষোভ সভা শেষে খালেদা জিয়ার মুক্তি ও গনতন্ত্র মুক্তি না হওয়া পর্যন্ত রাজপথে থাকার প্রত্যয়ে মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ নেতাকর্মীদের দুই হাত তুলে শপথ গ্রহণ করান।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও