দুই সেক্রেটারীর স্ত্রীদ্বয় শীতেও আদালতপাড়ায়

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৬ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৯ সোমবার

দুই সেক্রেটারীর স্ত্রীদ্বয় শীতেও আদালতপাড়ায়

বিজয় দিবসে পুলিশ লাঞ্ছিত করার মামলায় আসামি করা হয়েছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদকে। সেই মামলায় নারায়ণগঞ্জ সদর থানার রিমান্ড শেষে ২৩ ডিসেম্বর সোমবার আদালতে আনা হয় তাদের। সকাল থেকেই কোর্ট চত্বরে অপেক্ষমান এটিএম কামাল এর স্ত্রী সালমা সুলতানা ও মামুন মাহমুদ এর স্ত্রী বদরুন নাহার। তাদের চোখে মুখে রাজ্যের সংশয় দুশ্চিন্তা।

কখন রিমান্ড শেষ হবে, কখন তাদের ফিরিয়ে আনা হবে কোর্ট কারাগারে। দুজনের হাতেই ব্যাগ প্রচন্ড শীতে প্রবাহে স্বামীকে দেওয়ার জন্য সাথে শীতের কাপড়ও নিয়ে এসেছেন তারা। একহাতে ব্যাগ নিয়েই তারা অপেক্ষা করছেন কখন তাদের স্বামীকে কোর্টে নিয়ে আসা হবে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদের স্ত্রী সোনারগাঁ কাজী ফজলুল হক ওমেনস্ কলেজ এর সহকারী অধ্যাপক বদরুন নাহার নিউজ নারায়ণগঞ্জকে বলেন, এরকম সব সময়ই হচ্ছে। আমরা পরিবার পরিজন হয়রানির মধ্যে আছি। জেলা বিএনপি সারা বছর কোন কর্মসূচি করতে পারে না, বাধার সম্মুখীন হচ্ছে। বিজয়ের মাসে এটা কাঙ্খিত নয়। সেখানে প্রশাসন এভাবে বিজয় দিবসের আনন্দ র‌্যালি করতে বাধার সৃষ্টি করে থাকে সেখানে এক ধরনের বৈষম্য তৈরী হয়।

তিনি আরো বলেন, কোন দোষ না থাকা সত্ত্বেও তাদেরকে এভাবে বাড়ী থেকে ধরে নিয়ে আসলো। তারা কোন খুনের আসামি না তারা কোন চোর, ডাকাত না। তাদেরকে এভাবে ধরে নাওয়ার কোন মানে নেই। এভাবে ভদ্র মানুষদের, আমার স্বামী একজন অধ্যাপক, মানুষ গড়ার কারিগর তাকে এভাবে হয়রানি করা আসলেই দুঃখজনক। এই সব কারণে আমরা পরিবার প্রতিনিয়ত হয়রানি শিকার হচ্ছি। কোর্টে যাওয়া আসা রিমান্ডে নেয়া আমাদের জন্য চরম ভোগান্তি, এই ভোগান্তি আমরা নিতে নিতে ক্লান্ত হয়ে পরেছি।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল এর স্ত্রী সালমা সুলতানা নিউজ নারায়ণগঞ্জকে বলেন, বিজয় দিবসে মহানগর বিএনপির র‌্যালী ছিল সম্পূর্ন শান্তিপূর্ণ। বিপুল সংখ্যক নেতাকর্মীদের অংশগ্রহণের পরও বিন্দুমাত্র বিশৃঙ্খলা সেই র‌্যালীতে ছিল না। আর যারা অপরাধ করবে তারা তো নিজেদের বাড়ীতে অবস্থান করবে না। বিজয় দিবসে র‌্যালী করা এটা সকলের সাংবিধানিক অধিকার।

সালমা সুলতানা আরো বলেন, দুঃখজনক ঘটনা হলো বিজয়ের মাসে আমার স্বামী একজন মুক্তিযোদ্ধা হয়েও আজ বিজয় দিবসে আনন্দ র‌্যালী করার অপরাধে কারাগারে বন্দী। এভাবে গভীর রাতে কোন অপরাধ না থাকা সত্বেও বাড়ী থেকে ধরে নিয়ে আসা এটা পরিবার পরিজনের উপর একটা প্রচন্ড মানসিক চাপ সৃষ্টি করে।

উল্লেখ্য, মহানগর বিএনপি ও জেলা বিএনপির এই সেক্রেটারিদ্বয় এটিএম কামাল ও মামুন মাহমুদকে ১৭ তারখি দিবাগত রাতে তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। গ্রেফতারের সময় তাদের স্ত্রীদের সাথে দুর্ব্যবহার করার অভিযোগ করে তাদের পরিবার।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও