যুবদল নেতার নেতৃত্বেই পুলিশের উপর হামলা (ভিডিও)

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৫ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৯ সোমবার

যুবদল নেতার নেতৃত্বেই পুলিশের উপর হামলা (ভিডিও)

মহান বিজয় দিবসে নারায়ণগঞ্জে পুলিশের উপর দুই দফা হামলার ঘটনা ঘটেছিল। তার মধ্যে একটি হামলার নেতৃত্বে ছিলেন জেলা যুবদলের একজন সহ সম্পাদক রাসেল রানা। তিনি মূলত যুবদল নেতা শহীদুর রহমান স্বপনের অনুগামী। ওই মিছিলের নেতৃত্বে রানা ও স্বপন দুইজনই ছিলেন।

জানা গেছে, ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষ্যে সকাল থেকেই বিএনপি ও তার সহযোগি সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন সংগঠন ও নেতৃবৃন্দের নেতৃত্বে বিজয় মিছিল বের করে। সকাল ১০ টা থেকে শহরের রাজপথ সরগরম হয়ে উঠে। একে একে নারায়ণগঞ্জ জেলা বিএনপি, মহানগর বিএনপি, যুবদল, জেলা ছাত্রদল, মহানগর ছাত্রদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা লাল-সবুজের পতাকা হাতে বিজয়ের মিছিল বের করে। বিগত কয়েক বছরের মধ্যে এতো বড় মিছিল কিংবা জমায়েত আগে দেখা যায়নি। তাই বিএনপির অনেক নেতাকর্মীরা বেশ হতবাক হয়েছে।

সকাল পৌনে ১১টায় শহরের চাষাঢ়া বলাকা পেট্রোল পাম্পের সামনে নারায়ণগঞ্জ জেলা শ্রমিক দলের বিজয় র‌্যালিতে বাধা দিয়ে ব্যানার কেড়ে নিয়েছে পুলিশ। এ নিয়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাকবিতন্ডা ও ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। এতে পুলিশের এসআই সাইফুল ইসলাম লাঞ্ছিত হলে নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়া হয়। এতে অন্তত ৫জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেন নেতারা।

ইতোমধ্যে এ ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ৭জনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। আর এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুলিশকে লাঞ্ছিত করার ভিডিও ভাইরাল হয়ে উঠেছে। আর তাতেই দেখা যাচ্ছে মিছিলের পিছন থেকে ‘ওই দালালদের ধর, পুলিশকে ধর’ স্লোগান দিয়ে উস্কানী দিয়ে এ অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে। তবে এরা কারা বিএনপির নেতারাও চিনতে পারছেন না।

ভিডিওতে দেখা যায়, শহরের চাষাঢ়ায় বলাকা পেট্রোল পাম্পের সামনে বঙ্গবন্ধু সড়কে নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের নেতাকর্মীরা বিজয় মিছিলের প্রস্তুতি নিচ্ছেন। এমন সময় সদর মডেল থানার পুলিশের একটি দল তাদের কাছে যায়। তখন জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার ও সেক্রেটারী মজিবুর রহমান সহ সিনিয়র নেতারা তাদের বুঝিয়ে বলেন। পরে পুলিশের সদস্যরা চলে যেতে থাকলে পিছন থেকে অতুৎসাহী কয়েকজন পুলিশকে উদ্দেশ্যে করে মন্তব্য ও ত্যাড়ে যান। এছাড়াও পিছন থেকে রানা লে উঠেনে ‘ওই দালালদের ধর’। যার ধারাবাহিকতায় পুলিশ ক্ষিপ্ত হয়ে কাছে গেলে ওইসব লোকজনই পুলিশকে লাঞ্ছিত করে। পরে সিনিয়র নেতাকর্মীরা গিয়ে পরিস্থিতি শান্ত করে।

ওই পরিস্থিতিতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আজহারুল ইসলাম মান্নান, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক শহিদুর রহমান স্বপন প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও