ক্ষমতায় কুক্ষিগতে বাবু, কোন্দলে পারভেজ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৮ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৯ বুধবার

ক্ষমতায় কুক্ষিগতে বাবু, কোন্দলে পারভেজ

নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকায় আওয়ামী লীগের দুইজন আলোচিত নেতা হলেন নজরুল ইসলাম বাবু ও ইকবাল পারভেজ। এদের মধ্যে নজরুল ইসলাম বাবু সংশ্লিষ্ট নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এবং অন্যজন ইকবাল পারভেজ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তারা দুইজনেই নিজেদের প্রভাব বিস্তারের জন্য প্রায় সময় পরস্পরে বিরোধে জড়িয়ে থাকেন। আর এই প্রভাব ধরে রাখতে গিয়ে নজরুল ইসলাম বাবু ক্ষমতাকে কুক্ষিগত করে যাচ্ছেন। অন্যদিকে ইকবাল পারভেজ নিজেদের মধ্যে চলমান কোন্দলে ঘি ঢেলে কোন্দল জিইয়ে রাখছেন।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন নজরুল ইসলাম বাবু ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ। আর এই মনোনয়নের প্রত্যাশায় তারা একে অপরের শত্রুতায় পরিণত হন। প্রায় সময় তারা সরাসরি জড়িয়েছেন।

সবশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে নজরুল ইসলাম বাবুকে মনোনয়ন দেয়া হয়। এই নির্বাচনকে কেন্দ্র করে তাদের মধ্যে বাহ্যিকভাবে এক হলে নির্বাচন শেষে তারা ফের শত্রুতায় পরিণত হয়েছেন। আড়াইহাজারে যার যার মতো নিজের প্রভাব বিস্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

যার সূত্র ধরে আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদটি দখল করে নেন। টানা তিনবারের নির্বাচিত সংসদ সদস্য হয়েও গত ২২ জুলাই অনুষ্ঠিত আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মধ্য দিয়ে তিনি সভাপতি পদে নিজেকে অধিষ্ঠিত করেন। অন্যান্য উপজেলা ও থানা কমিটিগুলোতে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হলেও আড়াইহাজারের শুধুমাত্র সভাপতি পদেই নাম ঘোষণা করা হয়। তৃণমূলের ইচ্ছা কিংবা অনিচ্ছার দিকে তেমন নজর দেয়ার প্রয়োজন মনে করেননি তিনি। নিজের প্রভাবকে ধরে রাখার জন্য তিনবারের এমপি হয়েও তাকে সভাপতির পদটি কুক্ষিগত করতে হয়েছে।

এদিকে গত ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রহমান বাচ্চু ও যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজকে ‘দলের ভাবমূর্তি নষ্টকারী ও অনুপ্রবেশকারী দুর্নীতিবাজ’ আখ্যা দিয়ে দলীয় পদ থেকে বহিস্কারের দাবীতে সংবাদ সম্মেলন করেছেন আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের একাংশের নেতাকর্মীরা। আড়াইহাজার বাজার এলাকার দুবাই প্লাজার আড়াইহাজার ক্লাব লিমিটেডে আড়াইহাজারে উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সকল জনপ্রতিনিধিগণ এবং দলীয় নেতাকর্মীবৃন্দের ব্যানারে সংবাদ সম্মেলনে নেতাকর্মীদের পক্ষে তাদের বক্তব্য তুলে ধরে বক্তব্য দেন আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মিজানুর রহমান বাচ্চু ও যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে বহিস্কারের দাবী তোলা হয়। তাদের বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে তাদের অনুগত নেতাকর্মীদের দিয়ে ফেসবুকে ফেক আইডি খুলে অপপ্রচার করে দলীয় ভাবমূর্তি নষ্টের অভিযোগ আনার পাশাপাশি এ দুজনকে দলে অনুপ্রবেশকারী হিসেবে আখ্যায়িত করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য উপস্থাপনকারী মুজাহিদুর রহমান হেলো সরকারও একসময় ইকবাল পারভেজের লোক ছিলেন। এই সংবাদ সম্মেলনের একদিন পরেই নিজের বিরুদ্ধে ষড়যন্ত্রে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজ জড়িত দাবী করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ-২ আসনের (আড়াইহাজার) সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। গত ২৭ নভেম্বর রাজধানী ঢাকার রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে বাবু এ দাবী করেন।

জাতীয় নির্বাচন ও দলীয় সম্মেলনের আগেই এসব ষড়যন্ত্রকারীরা তার বিরুদ্ধে মিথ্যাচার করে উল্লেখ করে তিনি বলেন, আমার সাংগঠনিক কার্যক্রমে ঈর্ষান্বিত হয়ে আওয়ামী রাজনীতিতে অনুপ্রবেশকারীরা ঘোলাপানিতে মাছ শিকার করার আশায় আমার উন্নয়ন ও সাংগঠনিক কার্যক্রম সহ্য করতে না পেরে আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় অসত্য সংবাদ প্রকাশ করানোর পাশাপাশি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সংস্থায় নামে-বেনামে অসত্য অভিযোগ দায়ের করে দেশ ও জাতির কাছে আমাকে ছোট করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

এরই মধ্যে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও তার স্ত্রী সায়মা আফরোজ ইভার বিরুদ্ধে ফেসবুক আইডি দিয়ে অপপ্রচার চালানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মিজানুর রহমান বাচ্চুর মেয়ের জামাতা এমদাদুল হক ভূইয়াকে (৩৮) গত ১৯ ডিসেম্বর নারায়ণগঞ্জের বন্দর থেকে গ্রেফতার করা হয়। এমদাদুল হক ভূইয়া বর্তমানে কারাগারে রয়েছেন। মূলত ইকবাল পারভেজের পক্ষে কাজ করতে গিয়েই তাকে গ্রেফতার হতে হয়েছে মনে করছেন নেতাকর্মীরা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও