অপরাধে ছাড় দিচ্ছেন না অয়ন ওসমান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৪ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২০ সোমবার

অপরাধে ছাড় দিচ্ছেন না অয়ন ওসমান

নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি শামীম ওসমানের একমাত্র ছেলে অয়ন ওসমান কোন ধরনের অপরাধ কর্মকান্ডে সম্পৃক্তদের ছাড় দিচ্ছেন না। নারায়ণগঞ্জের ছাত্রলীগের অঘোষিত ‘অভিভাবক’ খ্যাত অয়ন ওসমান দলের কোন নেতাকর্মীর ব্যক্তিগত ও বিতর্কিত কর্মকান্ডের দায়িত্ব নিতে নারাজ। ইতোমধ্যে দুইজনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পর বিষয়টি আলোচনায় উঠে এসেছে। অথচ এসব ব্যক্তিরা অয়ন ওসমানের সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে নিজেদের জাহির করার চেষ্টা করতেন।

রাজনৈতিক সংশ্লিষ্টদের দাবী, অনেকেই নানা ইস্যুতে অয়ন ওসমানের সঙ্গে ছবি তুলে সেটাকে রাজনৈতিক ফায়দা নেওয়ার কাজে ব্যস্ত। সম্প্রতি ছাত্রলীগের নামধারী কয়েকজন নেতার বিতর্কিত কর্মকান্ডের পর বেরিয়ে এসেছে এসব চিত্র। তাদের ফেসবুক ঘেঁটে দেখা গেছে ছবির তালিকাতে অয়ন ওসমানের সঙ্গে প্রচুর ছবি আপলোড করা রয়েছে। অনেক ছবি কিছুদিন পর পর শেয়ার দেওয়া হচ্ছে। ফলে তারাই এলাকার প্রভাব বিস্তার করছে।

এরই মধ্যে নারায়ণগঞ্জ ছাত্রলীগের বহুল আলোচিত সমালোচিত নেতা মহানগর কমিটির যুগ্ম সম্পাদক সাকিব আঞ্জুম সুস্মিতকে স্থায়ীভাবে বহিস্কারের সুপারিশ করা হয়েছে। এ সুস্মিত ফেসবুকে অয়ন ওসমানের সঙ্গে প্রচার ছবি তুলে পোস্ট করতেন।

৯ ফেব্রুয়ারী মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ওই সুপারিশ করেন।

এতে মহানগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সাকিব আঞ্জুম সুস্মিতের বিরুদ্ধে সংগঠনের গঠনতন্ত্র বিরোধী বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম প্রমাণিত হওয়ার কথা বলা হয়েছে। সেই সাথে তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে এবং ওই ঘটনায় মহানগর ছাত্রলীগ বিব্রতও বলে জানিয়েছে। আর এইসকল অপরাধে সাকিব আঞ্জুম সুস্মিতকে মহানগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক পদ থেকে স্থায়ীভাবে বহিস্কারের সুপারিশ করা হয়েছে।

ছাত্রলীগ সংশ্লিষ্ট একাধিকজন জানান, ওই সুপারিশের কারণে বহিস্কারের পথে রয়েছেন সুস্মিত।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি দুপুরে সাকিব আঞ্জুম সুস্মিত মদের বোতল বুকে নিয়ে তোলা একটি ছবি ভাইরাল হয়েছিল। ৩ ফেব্রুয়ারি বন্দরের কলাগাছিয়া ইউনিয়নের এক নম্বর মাধবপাশা এলাকার বাস কাউন্টারে কর্মচারী আবুল মিয়াকে মারধর করে দাঁত ফেলে দেয় নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সাকিব আঞ্জুম সুস্মিত ও তার সন্ত্রাসী বাহিনী।

এছাড়াও বন্দরের বাড়ইপাড়া এলাকায় ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে সুস্মিত ও তার সহযোগীরা এক গৃহবধূকে শ্লীলতাহানী ও তার দুই দেবরকে মারধর করে বলে থানায় অভিযোগ দায়ের করা হয়। দলীয় প্রভাবে ওই ঘটনায় বাদীপক্ষের সাথে আপোষ মিমাংসা ছাড় পেয়েছিল সুস্মিত।

শহরের খানপুর বৌ বাজার এলাকায় ছাত্রলীগ নেতা ফাহাদ দীর্ঘদিন ধরে মহানগর ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এক সময়ে ছিলেন ক্রিকেটার। ফাহাদের ফেসবুক ঘেঁটে দেখা গেছে অয়ন ওসমানের সঙ্গে প্রচুর ছবি। শেষ পর্যন্ত ফাহাদও তার কৃতকর্মের জন্য গ্রেফতার হয়েছেন।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ ও সেক্রেটারী হাসনাত রহমান বিন্দু বলেন, কোন ব্যক্তির দায় দায়িত্ব সংগঠন নিবে না। নারায়ণগঞ্জ ছাত্রলীগ একটি সুসংগঠিত ছাত্র সংগঠন। আর যারা ছাত্রলীগের নাম ব্যবহার করে নারায়ণগঞ্জ ছাত্রলীগের সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছে তাদের কাউকে ছাড় দেয়া হবে না।

রিয়াদ আরো বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান সাহেবের পুত্র অয়ন ওসমান সাহেব নারায়ণগঞ্জ ছাত্রলীগকে সুসংগঠিত রাখতে বিভিন্ন পরামর্শ দিয়ে থাকেন। তিনি আমাদের ভাই, বন্ধু ও অভিভাবক। জেলা ও মহানগর ছাত্রলীগের সুনাম অক্ষুন্ন রাখতে তিনি আমাদের সহযোগীতা করে থাকেন। কিন্তু কারো ব্যক্তিগত দায়-দায়িত্ব অয়ন ওসমান নিবেনা।

যদি কেউ ছাত্রলীগ ও অয়ন ওসমানের নাম ভাঙ্গিয়ে কোন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত হয় তাহলে তাকে তাৎক্ষনিক আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার আহবান জানিয়েছেন রিয়াদ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও