মহাদুর্যোগে বিএনপির ২ কাউন্সিলরই মাঠে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৮ পিএম, ২৩ মার্চ ২০২০ সোমবার

মহাদুর্যোগে বিএনপির ২ কাউন্সিলরই মাঠে

করোনা ভাইরাসে আতঙ্কিত সারাদেশ। নারায়ণগঞ্জেও বাড়ছে ঝুঁকি। ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিদের যখন এ ক্রান্তি সময়ে মাঠে থাকার কথা, জনগণের পাশে সেবার দেওয়ার নিয়ম তখনই তারা নিজেদের গুটিয়ে নিয়েছেন। ক্ষমতাসীন দলের নির্বাচিত কাউন্সিলররা এখন কার্যত ঘরবন্দী। বিপরীতে এ সময়েও রাজপথ দাবড়ে বেড়াচ্ছেন দুইজন কাউন্সিলর যারা সরাসরি বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। টানা তিনবার জনতার ভোটে জয়ী হলেও এ সংকটে তারা জনতার পাশেই রয়েছেন।

ওই দুইজন কাউন্সিলর হলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু যিনি মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক। আর অপরজন মাকছুদুল আলম খন্দকার খোরশেদ যিনি সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর যুবদলের সভাপতি।

দুইজনই বিগত দিনে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে একের পর এক রাজনৈতিক মামলায় কারাভোগ করেছেন। কিন্তু দেশের এ সংকটেও তারা জনতার পাশে থাকার মানসিকতা পরিহার করতে পারেনি।

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে গত ১১ মার্চ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাসেম শকুর কার্যালয় থেকে থেকে শুরু করে তার এলাকায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। সেই সাথে তার স্ত্রী দীপা হাসেমও মাস্ক বিতরণ করেন। তার এই কার্যক্রম এখনও চলমান রয়েছে।

২১ মার্চ তাঁরা বিতরণ শুরু করেন হেস্কোসল। শহরের ডনচেম্বার প্রথমদিন দেওয়ার পর ২২ মার্চ খানপুর বৌ বাজার ও আশপাশ এলাকা শেষে ২৩ মার্চ চাষাঢ়া এলাকাতে বিতরণ করেন।

অপরদিকে ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ তার ওয়ার্ডের বিভিন্ন স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করার পাশাপাশি নিজ উদ্যোগেই হ্যান্ড স্যানিটাইজার বা জীবনামুক্ত করণ জেল তৈরী শুরু করেছেন। দেশের অন্যতম শীর্ষ স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দের দেয়া ফর্মূলা অনুসরণ করে ৫০ এম এল এর ১০ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার ইতিমধ্যেই প্রস্তুত করে বিতরণ করার শুরু করেছেন। এর আগে তিনি জনসাধারনের মাঝে জনসচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে লিফলেট বিতরণ করেছেন।

খোরশেদ জানান, আমার ১৩ নং ওয়ার্ডের বাসিন্দাদের জন্য আমি ইতোমধ্যে নিজেই হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করে তা আমার কার্যালয় থেকে সকলকে দিচ্ছি। প্রতিদিন দেড় থেকে দুই হাজার বোতল ৫০ এমএল পরিমানের এলাকাবাসী নিয়ে যাচ্ছেন। এতে আমি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দের ফর্মূলা ব্যবহার করেছি।

সংশ্লিষ্টরা বলছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের এই কয়েকজন কাউন্সিলর ছাড়া বাকী কাউন্সিলররা রয়েছেন একেবারেই নিরব। করোনা ভাইরাসের আতঙ্কে তারা নিজেরাও আতঙ্কিত হয়ে পড়েছেন। অন্যথায় তারাও এগিয়ে আসতেন। উল্লেখিত এই কয়েকজন কাউন্সিলরদের মতো বাকী কাউন্সিলররা সবর হলে জানসাধারণের মাঝে খুব সহজেই সচেতনতা ফিরে আসতো। আর সচেতন হতে পারলে নাগরিকবাসী সহজেই করোনা ভাইরাসের কবল থেকে বেঁচে যেতে পারতেন বলে মনে করছেন সচেতন সমাজ।

জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১নং ওয়ার্ডে মোঃ ওমর ফারুক, ২নং ওয়ার্ডে আলোচিত ইকবাল হোসেন, ৩ নং ওয়ার্ডে ছাত্রলীগ সভাপতি শাহজালাল বাদল, ৪ নং ওয়ার্ডে আওয়ামীলীগের আরিফুল হক হাসান, ৫নং ওয়ার্ডে বিএনপি দলীয় সাবেক এমপি গিয়াসের পুত্র মোঃ সাদরিল, ৬নং ওয়ার্ডে সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহবায়ক মতিউর রহমান মতি, ৭নং ওয়ার্ডে আলী হোসেন আলা, ৮নং ওয়ার্ডে রুহুল আমিন, ৯নং ওয়ার্ডে ইসরাফিল প্রধান, ১০নং ওয়ার্ডে আওয়ামীলীগ নেতা ইফতেখার আলম খোকন, ১১ নং ওয়ার্ডে বিএনপি নেতা জমশের আলী ঝন্টু, ১২ নং ওয়ার্ডে শওকত হাশেম শকু, ১৩নং ওয়ার্ডে মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, ১৪ নং ওয়ার্ডে শফিউদ্দিন প্রধান, ১৫ নং ওয়ার্ডে অসিত বরণ বিশ্বাস, ১৬নং ওয়ার্ডে স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি নাজমুল আলম সজল, ১৭ নং ওয়ার্ডে মো: আব্দুল করিম বাবু ওরফে ডিস বাবু, ১৮নং ওয়ার্ডে কবির হোসাইন, ১৯ নং ওয়ার্ডে ফয়সাল আহাম্মেদ সাগর, ২০ নং ওয়ার্ডে গোলাম নবী মুরাদ, ২১ নং ওয়ার্ডে হান্নান সরকার, ২২নং ওয়ার্ডে সুলতান আহম্মেদ ভূইয়া, ২৩ নং ওয়ার্ডে সাইফুদ্দিন আহম্মেদ দুলাল, ২৪নং ওয়ার্ডে আফজাল হোসেন, ২৫নং ওয়ার্ডে এনায়েত হোসেন, ২৬নং ওয়ার্ডে মোঃ সামছুজ্জোহা, ২৭নং ওয়ার্ডে কামরুজ্জামান বাবুল জয়ী হয়েছেন।

এছাড়া সংরক্ষিত ১ নং ওয়ার্ডে (১,২ ও ৩) মাকসুদা মোজাফফর, ২ নং ওয়ার্ডে (৪,৫ ও ৬) মনোয়ারা বেগম, সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে (৭,৮ ও ৯) মহিলা দলের আয়েশা আক্তার দিনা, সংরক্ষিত ৪ নং ওয়ার্ডে (১০,১১ও ১২) মিনোয়ারা বেগম, সংরক্ষিত ৫ নং ওয়ার্ডে (১৩,১৪,১৫) শারমিন হাবিব বিন্নি, সংরক্ষিত ৬ নং ওয়ার্ডে (১৬, ১৭,১৮) আফসানা আফরোজ, সংরক্ষিত ৭ নং ওয়ার্ডে (১৯,২০,২১) শিউলী নওশাদ, সংরক্ষিত ৮ নং ওয়ার্ডে (২২,২৩,২৪) শাওন অংকন, সংরক্ষিত ৯ নং ওয়ার্ডে (২৫,২৬,২৭) হোসনে আরা রয়েছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও