অসহায়দের পাশে না থেকে ধনকুব আওয়ামী লীগ নেতার টমেটো চাষ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৬ পিএম, ২৯ মার্চ ২০২০ রবিবার

অসহায়দের পাশে না থেকে ধনকুব আওয়ামী লীগ নেতার টমেটো চাষ

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা ও ঘরে অবস্থান নিশ্চিত করতে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও ১০ দিনের ছুটির কারণে গত কিছুদিন ধরেই বেকার হয়ে পড়েছেন দিনমজুররা। বাণিজ্যনগরী নারায়ণগঞ্জের বন্দরেও একই অবস্থা হতদরিদ্রদের। অথচ বন্দরে সাধারণ মানুষের পাশে তেমন একটা দাড়াতে দেখা যাচ্ছেনা ধনকুব ব্যক্তিদের। এমনকি ক্ষমতাসীণ দলের ধনকুব নেতাদেরও মাঠে দেখা যায়নি।

বরং ২৯ মার্চ রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ধনকুবের কাজিমউদ্দিনকে দেখা গেছে টমেটো চাষের ছবি পোস্ট করতে। যা নিয়ে বন্দরের সাধারণ মানুষের মধ্যে দেখা গেছে বিরূপ সমালোচনার ঝড়।

জানা গেছে, করোনা ভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও ঘরে অবস্থান নিশ্চিত করতে সারাদেশেই ১০ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। ২৬ মার্চ থেকে রাস্তায় চলাচল নিয়ন্ত্রণ করছে র‌্যাব ও পুলিশ। এছাড়া সেনাবাহিনীও মাঠে রয়েছে। প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেওয়া হচ্ছে না। কেউ বের হলে তাঁকে র‌্যাব পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে। বৃহস্পতিবার শুরু হওয়া ১০ দিনের ছুটি সরকারি ও বেসরকারি অফিস এবং আদালতের জন্য প্রযোজ্য। সড়কে কোনো গণপরিবহন চলবে না। তবে পণ্যবাহী যানবাহন এর আওতার বাইরে।

এদিকে করোনা ভাইরাসের কারণে সব ধরনের কার্যক্রম বন্ধ থাকায় বেকার হয়ে পড়েছেন দিনমজুর শ্রেণির মানুষজন। যারা দিনে এনে দিনে খায় সেসকল মানুষ এখন মারাত্মক খাদ্য সঙ্কটে ভুগছেন। উপজেলা প্রশাসন থেকে বন্দরের বিভিন্ন স্থানে হতদরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করলেও সেটা খুবই যৎসামান্য বলেই মনে করছেন স্থানীয়রা। যেখানে শহর ও শহরতলীতে বিভিন্ন সামাজিক সংগঠন মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার তৈরীর পাশাপাশি খাদ্যসামগ্রী ও তৈরী করার খাবার বিতরণের উদ্যোগ নিচ্ছেন সেখানে গত কয়েক দিনেও বন্দরের ধনাঢ্য ব্যক্তিদের কোন ধরনের কার্যক্রমে দেখা যায়নি। বরং বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ধনকুব কাজিমউদ্দিন প্রধানকে দেখা গেছে নিজের বাগানে টমেটো চাষ করতে। রোববার তিনি নিজেই তার সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক ছবি পোষ্ট দিয়ে টমেটো চাষের কথা উল্লেখ করেছেন।

এদিকে বন্দরের সাধারণ মানুষের অভিযোগ শিল্প ও বাণিজ্যনগরী নারায়ণগঞ্জে বন্দর উপজেলাতেও অনেক দরিদ্র জনগোষ্ঠীর বাস। বিশেষ করে শহরাঞ্চলে অনেকে যারা দিনমজুর হিসেবে কাজ করে থাকেন তারা বাসা ভাড়া কম বিধায় বন্দরে বসবাস করে থাকেন। কিন্তু গত ৪ দিনেও তাদের কাছে পৌছায়নি কোন ধরনের খাদ্য সামগ্রী। অনেকেই লোক লজ্জার ভয়ে হতদরিদ্রদের মতো প্রশাসনের দ্বারস্থ হতে পারছেননা। ফলে অনেকেই আগামী দিনে কিভাবে সংসার চালাবেন সেটা নিয়ে শঙ্কিত রয়েছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও