করোনা ও অর্থাভাবে ঈদ আনন্দ ছিল না বিএনপির কর্মীদের ঘরে

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২২ পিএম, ৩১ মে ২০২০ রবিবার

করোনা ও অর্থাভাবে ঈদ আনন্দ ছিল না বিএনপির কর্মীদের ঘরে

প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। মধ্যবিত্তদের বেশিরভাগই রয়েছেন অর্থাভাবে। সেই সাথে রাজনৈতিক দলের কর্মীরাও রয়েছেন বিপাকে। বিশেষ করে দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপির কর্মীরা একটু বেশিই বিপাকে পড়েছেন। আর তাদের সহযোগিতায় বিএনপির প্রভাবশালী নেতারাও তেমন একটা এগিয়ে আসেননি। ফলে এবারের ঈদুল ফিতরে ঈদ আনন্দ নেই নারায়ণগঞ্জ বিএনপির কর্মীদের ঘরে।

সূত্র বলছে, ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই টানা তিন মেয়াদ ধরে ক্ষমতার বাইরে রয়েছে বিএনপি। ২০০৮ সালের নির্বাচনের পরাজয়ের মধ্য দিয়ে প্রথম দফা এরপর ২০১৪ সালের দশম জতীয় সংসদ নির্বাচন বর্জনের মধ্য দিয়ে দ্বিতীয় দফায় এবং সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্যে দিয়ে টানা তিন মেয়াদ ধরে ক্ষমতার বাইরে থেকে যাচ্ছে বিএনপি।

আর এই তিন মেয়াদ ধরে ক্ষমতায় বাইরে থাকায় বিএনপির নেতাকর্মীরা হামলা মামলা জর্জরিত হয়ে পড়েন। তবে বিএনপির প্রভাবশালী নেতারা ক্ষমতা ও টাকার জোরে এই পরিস্থিতি সামাল দিতে পারলেও কর্মীরা হয়ে পড়েন সর্বশান্ত। দীর্ঘদিন ধরে একের পর এক মামলায় গ্রেফতার ও আদালতের বারান্দায় দৌড়াদৌড়ি করতে করতে তাদের সর্বহারা হয়ে যেতে হয়।

এরই মধ্যে দেখা দেয় প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রভাব। আর এই করোনা ভাইরাসের কারণে স্তব্ধ হয়ে পড়ে মানুষের জনজীবন। ফলে এই করোনা ভাইরাস বিএনপির কোনো কোন কর্মীদের জন্য মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে আবির্ভাব হয়েছে। সেই সাথে করোনা ভাইরাসকে কেন্দ্র করে তেমন একটা রাজনৈতিক কর্মসূচি না থাকায় কর্মীদেরও কদর হচ্ছে না। নেতারা তেমন একটা খোঁজ খবর রাখছেন না। ফলে এবারের ঈদুল ফিতরে অর্থাভাবে তাদের ঈদ আনন্দদায়ক হয়ে উঠছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক নারায়ণগঞ্জ মহানগর বিএনপির এক কর্মী জানান, দীর্ঘদিন ধরে দল ক্ষমতায় নেই। তারপরেও দলের প্রতি মায়া ছাড়তে না পেরে রাজনীতি করছি। আর রাজনীতি করতে বহু হামলা মামলার মুখোমুখি হয়ে সর্বশান্ত হয়ে পড়েছি। সেই সাথে দেখা দিয়েছে করোনা ভাইরাস। ফলে রাজনৈতিক কর্মসূচিও আগের চেয়ে অনেক কমে গেছে। একই সাথে আমাদের কদরও কমে গেছে। জেলা বিএনপিতে অনেক নেতা তাদের কর্মীদের সহযোগিতা করলেও মহানগরে কেউ এগিয়ে আসেনি। ফলে এবারের ঈদুল ফিতরে আমাদের কোন ঈদ আনন্দ নেই।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও