করোনা মানবজাতির উপার্জিত কর্মফল : তৈমূর

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৬ পিএম, ৩১ মে ২০২০ রবিবার

করোনা মানবজাতির উপার্জিত কর্মফল : তৈমূর

কলামিস্ট ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, শুধুমাত্র মুসলমানদের জন্য কোরআন নাজিল হয় নাই। কোরআন নাজিল হয়েছে সকল মানবজাতির জীবনযাত্রার উৎকৃষ্ঠ পাথেয় হিসেবে। কোরআন নাজিল হওয়ার পূর্বেও মুসলমান ছিল, পথভ্রষ্ট হওয়ার কারণে তারাও ধ্বংসপ্রাপ্ত হয়েছে। আল্লাহ পাক বলেছেন ‘‘আমি কোরআন অবতীর্ণ করি যা বিশ^বাসীদের জন্য উপশম ও দয়া, কিন্তু যা বৃদ্ধি করে জালিমদের ক্ষতিই’’। (সূত্র সূরা ইসরা-আয়াত ৮২) ফলে কোরানিক নির্দেশনা ও মুসলিম সমাজের অধিকাংশের চলমান সংস্কৃতিকে এক পাল্লায় মাপলে সমস্যার সমাধান পাওয়া যাবে না।

৩১ মে রোববার করোনা ভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে মন্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, মুখে মুখে আল্লাহ ও পরকালে বিশ^াস, মুখে মুখে আল্লাহর প্রতি আনুগত্য, লেবাস পড়ে আল্লাহর প্রতি আত্মসমর্পণ করা এবং আন্তরিকভাবে আল্লাহ পাকের দাসত্ব করা এক কথা নয়। আল্লাহ পাক বলেছেন যে - কোরআন বিশ^জগতের জন্য উপদেশ।’’ সে উপদেশ বানীতেই আল্লাহ পাক বলেছেন যে- ‘‘যারা বিশ^বাসীদের মধ্যে অশ্লীলতার প্রসার কামনা করে, তাদের জন্য আছে ইহলোক ও পরকালে মর্মন্তুক শাস্তি।’’ প্রকৃত বিশ^াসী ও লেবাসধারী বিশ^াসীদের মধ্যে তারতম্য দেখতে, আল্লাহ পাক বলেছেন ‘‘ওরা বলে, আমরা আল্লাহ ও রসূলে বিশ^াসী এবং আমরা আনুগত্য করি; কিন্তু এরপর ওদের একদল মুখ ফিরিয়ে নেয়। বস্তুত ওরা বিশ^াসী নহে।’’ ফলে আল্লাহকে শুধুমাত্র বিশ^াস করলে হবে না, আল্লাহর নির্দেশকে অক্ষরে অক্ষরে পালন করতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান বিশে^ যে যত বেশী নগ্ন হতে পারে, যে যত উলঙ্গ হতে পারে, অর্থ্যাৎ যে যত অশ্লীলতা পদর্শন করতে পারে সে তত বড় উদারমনা জনপ্রিয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তাদের জন্য অস্কার সহ রয়েছে নানাবিধ পুরস্কার। সমকামিকাকে আইন করে অনেক রাষ্ট্রে বৈধতা দেয়া হয়েছে। এ অশ্লীলতাকে বৈধতা দেয়ার জন্য অনেক রাষ্ট্রে অসভ্য কিছু মানুষ আন্দোলন করছে। অসহায় নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা না করে পতিতাবৃত্তিকে উৎসাহিত করছে কোনো কোন এনজিও। পৃথিবীতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় অনেক পতিতালয় চলছে। সৌদি আরবের জেদ্দায় গড়ে উঠেছে বিনোদন ক্লাব, বাংলাদেশের সংবিধানের ১৮(২) অনুচ্ছেদে বলা হয়েছে ‘‘গনিকাবৃত্তি ও জুয়া খেলা নিরোধের জন্য রাষ্ট্র কার্যকর ব্যবস্থা গ্রহণ করিবেন।’’ কিন্তু আদৌ রাষ্ট্র কি এম কোনো কার্যকর ব্যবস্থা কি গ্রহণ করেছে? অশ্লীলতা, অনাচার ব্যভিচার আগ্রাসন, দূর্বলের ন্যায্য পাওনাকে গিলে খাওয়া সহ সীমালঙ্গন যখন চরমে উঠে তখনই প্রতি শতাব্দীতে নেমে আসে করোনা ভাইরাসের মত বিপর্জয়। এ করোনা মানবজাতির নিজ হাতে অর্জিত কর্মফল।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও