করোনায় জিয়ার মৃত্যুবার্ষিকী পালনে অনীহা বিএনপির

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৭ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

করোনায় জিয়ার মৃত্যুবার্ষিকী পালনে অনীহা বিএনপির

নারায়ণগঞ্জে করোনার শুরু থেকেই বিএনপি নেতাকর্মীরা মানুষের পাশে থাকতে নানাভেবে চেষ্টা করলেও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯ তম মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠান কিংবা দোয়া করতে অনীহা ছিল দলের নেতাকর্মীদের। জেলা বিএনপি, মহানগর বিএনপি কিংবা অঙ্গ সহযোগী সংগঠনগুলোকে এবার মাঠে দেখা যায়নি। ঘরোয়া ভাবেও দিনটিকে স্মরণ করেনি অনেক সংগঠন।

তবে ৩০ মে ৩৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনেকেই দায়সারা দোয়া অনুষ্ঠান করে সাংগঠনিক দায় এড়িয়েছেন। এদিকে দলের প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকী পালনে জেলা ও মহানগর বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের অনীহা দেখে অনেকটাই হতাশ তৃণমূলের নেতাকর্মীরা।

তৃণমূলের নেতাকর্মীদের মতে, অনেকেই করোনার শুরু থেকে মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছেন। এই সহযোগিতার কিছুটা করা প্রয়োজন ছিল দলের প্রয়াত প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করে। তবে সংগঠনের শীর্ষ নেতারা সেটি করেনি এবং নেতাকর্মীদেরকেও সেরকম কোন নির্দেশনা দেয়নি যা হতাশাজনক।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানান,আমরা তো আমাদের দোয়া করিয়েছি। আসলে এখন তো করোনার সময়ে জনসমাগম বন্ধ তাই আমরাই সতর্কতার সাথে দলীয় নির্দেশনা মেনে যে যার যার মত দিনটিতে দোয়া ও মিলাদের আয়োজনের পাশাপাশি আক্রান্ত মানুষ ও কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে থাকতে চেষ্টা করছি। এবার অনেকটা নীরবেই আমরা দিনটি উদযাপন করছি।

তিনি বলেন, যিনি দেশের এমন এখন ব্যক্তি যার অনুপস্থিতি হলে হয়তো স্বাধীনতাই আসতোনা তাকে তো দেশবাসী ভুলে যায়নি। সমগ্র দেশ তার মৃত্যুবার্ষিকীর দিনে তার জন্য দোয়া করেছেন। আমরাও করেছি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও