আওয়াজ উঠবে ‘তুই চোর’ : শামীম ওসমান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:১৫ পিএম, ২৩ জুন ২০২০ মঙ্গলবার

আওয়াজ উঠবে ‘তুই চোর’ : শামীম ওসমান

নারায়ণগঞ্জে স্বাস্থ্য সেবা নিয়ে অনিয়মকারীদের কঠোর শাস্তি দেওয়া হবে প্রয়োজনে তাদের নারায়ণগঞ্জ ছাড়তে বাধ্য করা হবে ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। তিনি বলেছেন, সে সময় সামনে আসছে।

সোমবার (২২ জুন) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওই সময়ে জেলা প্রশাসক জসিমউদ্দিন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, জেলা করোনার ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শামীম ওসমান বলেন, জাতির জনকের কন্যাই একমাত্র নেত্রী যিনি শুধু আওয়ামীলীগ নয় পুরো দেশের নেত্রী। তিনি এমন একজন মানুষ যিনি বলতে পারেন পুকুরের পাড় কেটেই পুরো পুকুর খননের বাজেট নেয়া হচ্ছে। আওয়ামীলীগের কয়েকজন সংসদ সদস্যসহ অনেকেই চলে গেছেন, জানিনা আমরা কতদিন থাকবো। করোনায় না হোক যেকোন ভাবে আমাদেরকে একদিন চলে যেতে হবে। তার আগে আমাদেরকে অবশ্যই এমন কাজ করে যেতে হবে যেন আমরা আল্লাহকে খুশি করতে পারি।

গত চারদিন ধরে নারায়ণগঞ্জ করোনা হাসপাতালে কীট সংকটের কারণে পিসিআর ল্যাবে পরীক্ষা বন্ধ নিয়েও কথা বলেন শামীম ওসমান। তিনি বলেন, ‘আমাদের দেশে দুই ধরনের পিসিআর ল্যাব রয়েছে। একটিতে ইয়েলো আরেকটিতে রেড কালার কীট ব্যবহার হয়। আমাদের খানপুরে যে মেশিনটি রয়েছে সেটায় ইয়োলো কীট সাপোর্ট করে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানালো ৩০ হাজার কিটের মধ্যে ১০ হাজার হলুদ কিট ও ২০ হাজার লাল কিট সরবরাহের কথা থাকলেও অজানা কারণে ৩০ হাজারই লাল কিট সাপ্লাই দেয়া হয়েছে। তাহলে কার্যাদেশের বাইরে কিভাবে তারা ১০ হাজার লাল কিটের স্থলে ৩০ হাজার লাল কিট দিয়ে দিলেন সেটি আমার বোধগম্য নয়। আমি তাদের বলতে চাই, যারা এই পরিস্থিতিতেও মানুষকে জিম্মি করে টেস্টিং কীট নিয়ে ব্যবসা করতে চান তারা বি কেয়ারফুল থাকেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে ছাড় দিবেন না। সন্তান যেমন মাকে চিনে, আমি তেমন শেখ হাসিনাকে চিনি। কোনো ছাড় পাবেন না। আমরা যখন তরুণ ছিলাম তখন আওয়াজ উঠেছিল, ‘তুই রাজাকার’। সামনে কিন্তু আওয়াজ উঠবে ‘তুই চোর’।

শামীম ওসমান বলেন, কোন ধরনের অভিযোগ শুনতে চাইনা। আমার ভাই সেলিম ওসমান ভালো মানুষ উনি হাসপাতালের ডাক্তার নার্সদের জন্য অনেক কিছু করেছেন। নিজ খরচে হাসপাতালের অনেক উন্নয়ন কাজ করেছেন। আমি শামীম ওসমান তার মতো করতে পারিনি আর আমি তার মতো না। সুতরাং কেই দুই নাম্বারি যদি করেন তাহলে তিনি নারায়ণগঞ্জে থাকতে পারবেন না। নারায়ণগঞ্জে করোনা চিকিৎসার জন্য বড় বড় সমস্যাগুলো সমাধান করার চেষ্টা করা হচ্ছে। এই সমস্যার সমাধান হলে যারা এই করোনাকালে দুর্নীতি করে মানুষকে জিম্মি করেছে তাদের ছাড় দেয়া হবে না। প্রয়োজনে তাদের নারায়ণগঞ্জ ছাড়তে বাধ্য করা হবে

একই সাথে নারায়ণগঞ্জের প্রো অ্যাকটিভ ও আল বারাকা নামে বেসরকারী দুটি প্রাইভেট হাসপাতাল শামীম ওসমানের আহবানে সাড়া দিয়ে করোনা আক্রান্ত রোগীদের সেবা দেওয়ার ঘোষণা দেন সংশ্লিষ্টরা। পাশাপাশি তারা কিছু দাবি করেছেন শামীম ওসমানের কাছে হাসপাতালে কিছু ডাক্তার নার্স সংকটের কথা সেটি শামীম ওসমান জেলা স্বাস্থ্য বিভাগের সাথে কথা বলে সমন্বয় করে দেবেন বলে ঘোষণা দিয়েছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও