করোনা মোকাবেলায় আইভী সর্বক্ষণ কাজ করছেন : সিইও

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৭ পিএম, ৫ জুলাই ২০২০ রবিবার

করোনা মোকাবেলায় আইভী সর্বক্ষণ কাজ করছেন : সিইও

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) আবুল আমিন বলেছেন, ‘এ করোনা মহামারী সারা বিশ্বে যে প্রভাব ফেলেছে তা বাংলাদেশও ব্যতিক্রম নয়। বাংলাদের অর্থনীতি, উন্নয়ন সহ সার্বিক ক্ষেত্রে করোনা প্রভাব ফেলেছে যা বলার মতো না। সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নিজেও একজন ডাক্তার। যার জন্য এ রোগীদের প্রতি তারও মমতাবোধ রয়েছে। মেয়র মহোদয় এ কোভিড-১৯ মোকাবেলায় দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। করোনা ভাইরাসের শুরু থেকে আজও পর্যন্ত আমি কোন দিন অফিস বন্ধ করিনি। এতো কিছুর মধ্যেও আমি অফিস করেছি। মেয়র মহোদয়ও অফিস করেছেন। মেয়র সর্বক্ষণ কাজ করে যাচ্ছেন।

‘করোনা ভাইরাস’ প্রতিরোধে হোমিওপ্যাথিক প্রতিপাদ বিষয়ে ৪ জুলাই শনিবার সকালে শহরের দেওভোগ এলাকাল শেখ রাসেল নগর পার্কের মুক্ত মঞ্চে হোমিওপ্যাথিক ডক্টরস্ লিগা বাংলাদেশ সোসাইটি (এইচডিএলবিএস) আয়োজিত কোভিড-১৯ সংক্রমন এবং লক্ষন ভিত্তিক হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা ক্যাম্প উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় ১৫ দিন ব্যাপী হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা ক্যাম্প এর উদ্বোধন ঘোষণা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবুল আমিন।

তিনি বলেন, ‘ইতোমধ্যে আমরা কোভিড-১৯ নমুনা পরীক্ষার জন্য দুটি বুথ স্থাপন করেছি। পাশাপাশি এখানে হোমিওপ্যাথিক যে ক্যাম্প করা হচ্ছে এটা নারায়ণগঞ্জ তথা নারায়ণগঞ্জবাসীর জন্য কার্যকারী একটি পদক্ষেপ হিসেবে বিবেচিত হবে। এ শেখ রাসেল পার্কে সকাল সন্ধ্যা অনেক মানুষ আসে। তারা যদি এখান থেকে ওষুধ নেই, চিকিৎসা নেয় কিংবা পরামর্শও নেয় সেক্ষেত্রে অনেক কার্যকর হবে।’

করোনায় আতঙ্কিত না হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ‘ডাক্তার কামরুজ্জামান বলেছেন আতঙ্ক ভর করেছে আমাদের মনের মধ্যে। বাড়ির ভেতরে অন্ধকার দেখে যদি মনে করি ভূত এসেছে এ বাড়িতে তাহলে তো আমি অর্ধেক মারা যাবো। আসলে অন্ধকারে সব সময় ভূত থাকে না সেটা আমরা ভাবি না। প্রথম দিকে যারা মারা গেছেন তখন দেখেছি আতঙ্কে অনেক মারা গেছে। তাই আমরা আতঙ্কগ্রস্ত হবো না। যাকে পাবো তাকে বুঝাবো। কোভিড-১৯ আক্রান্ত হয়েছে এটি ঠান্ডা জনিত রোগ। এটি ঠিক মতো গরম পানি খেলে, ভাফ নিলে, কুলি করলে ও পরিস্কার পরিচ্ছন্ন থাকলে যেকোন সময় তুমি এর থেকে মুক্তি পেতে পারো। এ সচেতনতাটা সবার আগে আমাদের মধ্যে জাগ্রত করতে হবে।’

হোমিওপ্যাথিক ডাক্তারদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘রোগীকে আগে সাহসী হতে হবে। যখনই কোন রোগী আসবে তাকে মানসিকভাবে আগে সুস্থ করে নিবেন। মানসিক চিকিৎসা আগে দিবেন। তাকে বলবেন, বসেন, আপনার কিছুই হয়নি। আপনি সুস্থ হয়ে যাবেন।’ আর এটা যদি করতে পারেন তাহলে দেখবেন রোগী অনেকটাই সুস্থ হয়ে গেছে।

এইচডিএলবিএস এর সভাপতি অধ্যাপক ডা. মো. আশরাফুর রহমানের সভাপতিত্বে ও মহাসচিব ডা. মো. নজরুল ইসলাম খাঁনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন বাংলাদেশ হোমিও প্যাথিক বোর্ড এর চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়, প্রধান আলোচক রেজিস্টার কাম সেক্রেটারী ডা. মো. জাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি তানজিম হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডাঃ মোঃ কামারুজ্জামান ভূঞা, ডাঃ আর এন ভট্টাচার্য।

তত্ত্বাবধানে ছিলেন সহকারী অধ্যাপক ডা. মো. সাইদ হাসান, এইচডিএলবিএস এর যুগ্ম মহাসচিব ডা. তারিকুল ইসলাম, হোমিওপ্যাথিক চিকিৎসক ঐক্য ফোরাম নারায়ণগঞ্জ এর সভাপতি ডা. দেলোয়ার হোসেন, হোমিওপ্যাথিক ডক্টরস সোসাইটির যুগ্ম সাধারন সম্পাদক ডাঃ মোঃ মোজাফরউদ্দিন বাবু, ডাঃ রোজি আক্তার, লিগারের মহিলা সম্পাদক ডা. রোকেয়া বেগম, চিকিৎসক কল্যাণ সম্পাদক ডা. মো. ইয়াদ উল্লাহ, সদস্য ডা. হারুনুর রশিদ, ডা. কাজী ইব্রাহীম।

আরো উপস্থিত ছিল ডাঃ মোঃ রায়হান মাহমুদ, ডাঃ মোঃ ফরহাদ, ডাঃ উওম চন্দ্র রায়, হোমিওপ্যাথিক চিকিৎসক ঐক্য ফোরামের সিনিয়র সহ-সভাপতি ডাঃ পারভীন আক্তার জুথি, ডাঃ জোসনা আক্তার, ডাঃ আশরাফুর রহমান ভুইয়া, ডাঃ আসমা কবীর, ডাঃ উম্মে কুলসুম, ডাঃ আশরাফুল, ডাঃ তাবাসুম, ডাঃ আসমা খন্দকার, ডাঃ সুমন ভট্টাচায, ডাঃ মোঃ আশরাফুল আলম, ডাঃ শিউলি আক্তার, রোকেয়া ও মোঃ মামুন, ডাঃ মোঃ সাইফুদ্দিন মিলন, ডাঃ মোঃ আব্দুর রহমান, ডাঃ আবদুল্লাহ মোঃ জাহিন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও