মেয়র ডিসি ব্যর্থ, পাশে ছিলেন শামীম ওসমান হাফিজ সাজনু

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৫ পিএম, ৫ জুলাই ২০২০ রবিবার

মেয়র ডিসি ব্যর্থ, পাশে ছিলেন শামীম ওসমান হাফিজ সাজনু

পুনবার্সন ছাড়া যারা হকার উচ্ছেদ করতে আসবেন তাদেরকে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদের সভাপতি আসাদুজ্জামান আসাদ। ‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ স্লোগানে উচ্ছেদের নামে জুলুম নির্যাতন, গ্রেফতার ও মালামাল লুট বন্ধ করার দাবীতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ সভাপতির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন।

৫ জুলাই রোববার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওই সমাবেশে নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদের সভাপতি আসাদুজ্জামান আসাদ বলেন, নারায়ণগঞ্জ শহর সুন্দর হোক এটা আমরাও চাই। কিন্তু যেখানে ৯৮ পার্সেন্ট মানুষ গরীব সেখানে ২ পার্সেন্ট মানুষের জন্য হকারদের উচ্ছেদ করা যাবে না। পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ করতে আসলে যার যার অবস্থান থেকে প্রতিহত করা হবে। মেয়র আইভীর সৎ উদ্দেশ্য থাকলে আমাদেরকে ঝুলিয়ে রাখতো না। আমাদেরকে পুনর্বাসন করে হকার উচ্ছেদ করতো।

তিনি আরও বলেন, করোনাকালিন সময়ে সরকার আমাদের ত্রাণ দিয়েছে কিন্তু আমরা কোন ত্রাণ পাই নাই। ডিসি আমাদের সাথে বহু নাটক করেছে ত্রাণ নিয়ে। ডিসির কাছে গেলে ডিসি বলেছে মেয়রের কাছে যাওয়ার জন্য। কিন্তু সিটি কর্পোরেশনের সিওকে ফোনে পাওয়া যায় না। তার সাথে গিয়ে সরাসরি দেখাও করা যায় না। ডিসি মেয়র ব্যর্থ হয়েছে আমাদের সহযোগিতার করার জন্য। আমাদের ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ দিয়েছেন শামীম ওসমান, হাফিজ ও সাজনু।

আসাদ বলেন, আমাদের মার খাওয়ার জন্যই জন্ম হয়েছে। আমাদের মারেন কোনো সমস্যা নাই। কিন্তু পেটে লাথি দিয়েন না। আমাদের যেসব মালামাল জব্দ করেছেন সেগুলো ফিরিয়ে দিয়েন। এগুলো আমাদের কষ্টের টাকায় কিনেছি। অন্যথায় সদর থানা ঘেরাও করতে বাধ্য হবো। আমাদের সাথে আলোচনা করে হকারদের সমস্যার সমাধান করতে হবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি হাফিজুল ইসলাম, বাংলাদেশ হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সিকান্দার হায়াৎ, সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, জেলা হকার্স লীগের সভাপতি আব্দুল রহিম মুন্সি, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক বিমল কন্তি দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও