দলীয় স্লোগান নিয়ে আইনজীবীদের বাকযুদ্ধ

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:৩৯ পিএম, ৭ জুলাই ২০২০ মঙ্গলবার

দলীয় স্লোগান নিয়ে আইনজীবীদের বাকযুদ্ধ

গত ২৮ জুন থেকে ভার্চুয়াল কোর্ট বন্ধ করে অ্যাকচুয়াল কোর্টের দাবীতে নারায়ণগঞ্জের আদালতপাড়ায় সাধারণ আইনজীবীদের উদ্যোগে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়ে আসছে। তবে এই কয়দিনে কোনো রকমের ঝামেলা কিংবা কোনো মতবিরোধ ছাড়াই সাধারণ আইনজীবীদের ব্যানারে এই কর্মসূচি পালিত হয়ে আসছিল।

কিন্তু বিপত্তি বাধে ৬ জুলাই সোমবার দুপুরে অনুষ্ঠিত সমাবেশ ও মানববন্ধন কর্মসূচিতে। এদিন দলীয় স্লোগান নিয়ে আইনজীবীরা একে অপরের সাথে তর্কে বিতর্কে জড়িয়ে যান। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কর্মসূচিতে উপস্থিত থাকা অন্য আইনজীবীরা এগিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রতিদিনের মতোই ৬ জুলাই সোমবার দুপুরে ভার্চুয়াল কোর্ট বন্ধ করে অ্যাকচুয়াল কোর্টের দাবীতে সাধারণ আইনজীবীরা সমাবেশ ও মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। কর্মসূচি শুরুর পর কয়েকজন আইনজীবী বক্তৃতাও দেন। এক পর্যায়ে বক্তৃতা দিতে শুরু করেন নারায়ণগঞ্জ জেলা জাতীয়তবাদী আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাষানী।

তার বক্তৃতা শেষ পর্যায়ে এসে দলীয় স্লোগান হিসেবে ‘বলেন বাংলাদেশ জিন্দাবাদ, খালেদা জিয়া জিন্দাবাদ, তারেক জিয়া জিন্দাবাদ।’ আর এতেই বিপত্তি বেধে যায় অন্যান্য আইনজীবীদের। কর্মসূচি চলাকালেই আওয়ামী লীগপন্থী আইনজীবী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বাবলু ভাষানীকে ধমকের সুরে বলেন, এটা ঠিক হয়নি। এটা কোনো দলীয় কর্মসূচি না। এটা সাধারণ আইনজীবীদের কর্মসূচি। এসময় কর্মসূচি রেখেই অন্যান্য আইনজীবীরা এলোমেলো হয়ে পড়েন। পরে অন্য আইনজীবীরা এগিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

তবে এ বিষয়ে অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাষানী বলেন আগের দিনের কর্মসূচিতে আওয়ামী লীগের আইনজীবী অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু তাদের দলীয় স্লোগান দিয়েছিলেন। সেদিন কেউ আপত্তি জানায়নি। তাই আজ আমি আমাদের দলীয় স্লোগান দিয়েছি।

প্রসঙ্গত, গত ২৮ জুন থেকে ভাচুয়াল কোর্ট বন্ধ করে অ্যাকচুয়াল কোর্টের দাবীতে নারায়ণগঞ্জের আদালতপাড়ায় সাধারণ আইনজীবীদের উদ্যোগে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়ে আসছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও