আইনজীবীদের অধিকার নিয়ে সরব খোরশেদ মোল্লা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৪ পিএম, ৮ জুলাই ২০২০ বুধবার

আইনজীবীদের অধিকার নিয়ে সরব খোরশেদ মোল্লা

নারায়ণগঞ্জ আদালতপাড়ার বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে অন্যতম একজন হলেন অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা। যিনি নারায়ণগঞ্জ জেলা জাতীয়তবাদী আইনজীবী ফোরামের সাবেক সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বিভিন্ন সময় নারায়ণগঞ্জ আদালতপাড়া বিএনপিপন্থী আইনজীবীদের নেতৃত্ব দিয়ে থাকেন। তারই ধারবাহিকতায় এবার তিনি মাঠে নেমেছেন সাধারণ আইনজীবীদের দাবী নিয়ে।

অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লার ডাকে সাড়া দিয়ে নারায়ণগঞ্জের বিএনপিপন্থী আইনজীবীরা চলমান ভার্চুয়াল কোর্ট বন্ধ করে অ্যাকচুয়াল কোর্ট চালুর দাবীতে চলমান আন্দোলনে অংশগ্রহণ করছেন। সেই সাথে অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লাও সাধারণ আইনজীবী সহ বিএনপিপন্থী আইনজীবীদের মন জয় করে নিতে শুরু করেছেন। পাশাপাশি আগামী দিনে তাকেই বিএনপিপন্থী আইনজীবীদের কান্ডারী হিসেবে ভাবতে শুরু করেছেন।

জানা যায়, ভার্চুয়াল কোর্ট বন্ধ করে অ্যাকচুয়াল কোর্ট চালুর জন্য নারায়ণগঞ্জের সাধারণ আইনজীবীরা গত কয়েকদিন ধরেই আন্দোলন কর্মসূচি চালিয়ে আসছেন। আর এই আন্দোলনের প্রথম দিক থেকেই কয়েকজন আইনজীবী সাধারণ আইনজীবীদের সমর্থন যোগিয়ে যাচ্ছেন। আর তাদের মধ্যে অন্যতম প্রধান একজন হলেন অ্যাডভোকেট খোরশেদ মোল্লা। যার ডাকে বিএনপিন্থী আইনজীবীরা ঐক্যবদ্ধভাবে আন্দোলন জমিয়ে তুলছেন।

অ্যাকচুয়াল কোর্ট চালুর দাবীতে আন্দোলনের অংশ হিসেবে গত ২৮ জুন নারায়ণগঞ্জ আদালতপাড়ায় সভা অনুষ্ঠিত হয়েছে। যেখানে নেতৃত্ব প্রদানে অগ্রভাগে ছিলেন অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা। তার ডাকে সাড়া দিয়ে এদিন বিএনপির অনেক আইনজীবী অংশগ্রহণ করেছেন।

এরপর গত ২৯ জুন নারায়ণগঞ্জ আদালতপাড়ায় মানবন্ধন অনুষ্ঠিত হয়। সেদিনও নেতৃত্ব প্রদানে অগ্রভাগে ছিলেন অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা। এদিন বিএনপির সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট রফিক আহমেদ, অ্যাডভোকেট মশিউর রহমান শাহীন সহ বিএনপিন্থী অনেক আইনজীবীই উপস্থিত ছিলেন।

গত ৩০ জুন সাধারণ আইনজীবীদের ব্যানারে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। এদিনের মানববন্ধনে উপস্থিত হন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন, অ্যাডভোকেট রফিক আহমেদ ও অ্যাডভোকেট মশিউর রহমান শাহীন সহ বিএনিপপন্থী আরও অনেক আইনজীবী। আর তাদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে পিছন থেকে কাজ করেছেন অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা।

তারই ধারাবাহিকতায় সবশেষ গত ২ জুলাই অ্যাকচুয়াল কোর্টের দাবীতে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। যেখানে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান উপস্থিত ছিলেন। সেই সাথে বিএনপির অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।

এর আগের দিনও বিএনপির নেতৃত্ব প্রদানকারী আইনজীবীরা উপস্থিত ছিলেন। আর ঐক্যবদ্ধ করার ক্ষেত্রে পিছনের কারিগর হিসেবে কাজ করে যাচ্ছেন অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা।

সূত্র বলছে, বর্তমান সময়ে বেশিরভাগ আইনজীবীদের প্রধান দাবী হচ্ছে ভার্চুয়াল কোর্ট চালু করে অ্যাকচুয়াল কোর্ট চালু করা। কারণ অনেকদিন কোর্ট বন্ধ থাকায় সাধারণ আইনজীবীদের আর্থিকভাবে অনেক সমস্যার মুখোমুখি হয়ে দিন যাপন করছে। আর এই দুঃসময়ে সাধারণ আইনজীবীদের পক্ষে বিএনপির আইনজীবীদের নিয়ে আন্দোলনে নেমেছেন অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা। ফলশ্রুতিতে খোরশেদ আলম মোল্লা সাধারণ আইনজীবীদের হৃদয়ে জায়গা করে নিচ্ছেন। পাশাপাশি বিএনপিপন্থী আইনজীবীদের নীতি নির্ধারক পর্যায়েও পৌছে যাচ্ছেন তিনি। ধীরে ধীরে বিএনপিপন্থী সাধারণ আইনজীবীদের কান্ডারী হিসেবে আবির্ভূত হতে যাচ্ছেন অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও