করোনায় স্বেচ্ছাসেবক দলের দোয়া

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৮:০৩ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

করোনায় স্বেচ্ছাসেবক দলের দোয়া

করোনা ভাইরাস (কোভিট ১৯) থেকে দেশবাসী মুক্তির ও আক্রান্তদের দ্রুত সুস্থ্যতা কামনা সহ মৃতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

১১ জুলাই শনিবার বিকেলে নারায়ণগঞ্জ ১৬ নং ওয়ার্ড ১নং বাবুরাইল এলাকায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক কেন্দ্রীয় কমিটির, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের নির্দেশে ১৬নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল এই দোয়ার আয়োজন করে।

দোয়ার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ প্রচার সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মাকিদ মুস্তাকিম শিপলু।

তিনি বলেন, বাংলাদেশেও করোনা ভাইরাসের মহামারীতে আতংকিত মানুষ। আজকে উন্নত দেশগুলোর সরকার তাদের সঠিক সিদ্ধান্তের কারণে তাদের করোনা ভাইরাসের সংক্রমন কমিয়ে আনতে সক্ষম হয়েছে এবং তাদের সরকারী বেসরকারী হাসপাতালগুলোতে সঠিক চিকিৎসার কারনে মৃতের হারও কমিয়ে এনেছে। কিন্তু অতি দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে বলতে হয়, এদেশের সরকারের ভুল সিদ্ধান্ত ও সরকারী-বেসরকারী হাসপাতালগুলোতে বিনা চিকিৎসায় অনেকে করোনা ভাইরাসে আক্রান্ত থেকে সুস্থ্য হয়ে উঠতে পারছে না। অনেকের ভাইরাস সংক্রমন আছে কিনা সেই পরিক্ষাও করা যাচ্ছে না। আজকে লক্ষ্য করা যাচ্ছে করোনা ছাড়াও অন্য রোগের চিকিৎসা হচ্ছে না, এদেশের স্বাস্থ্য সেবা ভঙ্গুর। গণ সাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডাঃ জাফর উল্লাহ যেই পরীক্ষা কীট উদ্ভাবিত হয়েছিল সেটা হিংসার বসবতি হয়ে সরকার অনুমোদন দেয়নি, যা খুবই দুঃখজনক। আমরা সরকারকে বলবো যাতে মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হয় এবং সরকারী-বেসরকারী হাসপাতালগুলোতে মানুষ সঠিক চিকিৎসা পায় সেই ব্যবস্থা গ্রহণ করার জন্য। শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ১৯ দফার মধ্যে একটি ছিল প্রতিটা নাগরিকের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা এবং কোন নাগরিক যাতে গৃহহীণ না থাকে। এতে বুঝা যায় শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান কতটা মানবিক গুণের অধিকারী ছিলেন। আমাদের বি.এন.পি ও অঙ্গ সংগঠনের প্রতিটি নেতা কর্মীকে এই মানবিক গুণাবলি থেকে শিক্ষা নিয়ে দেশ, সমাজ ও মানুষের কল্যাণে কাজ করতে হবে।

বক্তব্য শেষে সাবেক তিন বারের প্রধানমন্ত্রী, দেশ মাতা বেগম খালেদা জিয়া ও তারেক রহমান এবং স্বেচ্ছা সেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদের জুয়েল সহ বিএনপির সকল নেতাকর্মীদের জন্য দোয়া করা হয়।

করোনা ভাইরাস থেকে দেশবাসীর মুক্তি ও আক্রান্তদের দ্রুত সুস্থ্যতা কামনা সহ করোনা মৃত ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ১নং বাবুরাইল, বাইতুল ওয়াসিত জামে মসজিদের পেস ইমাম মাওলানা মোরশেদ আলম।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ১৬নং ওয়ার্ড স্বেচ্ছা-সেবক দলের মোঃ আরিফ হোসেন, নজরুল ইসলাম, স্বপন আহমেদ, মোঃ শরীফ হোসেন, মমিন আলী, আকাশ আহমেদ, কামরুল ইসলাম, শহিদুল্লাহ, রতন প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও