শাহজাহান সিরাজের মৃত্যুতে তৈমূরের শোক প্রকাশ

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৩ পিএম, ১৪ জুলাই ২০২০ মঙ্গলবার

শাহজাহান সিরাজের মৃত্যুতে তৈমূরের শোক প্রকাশ

সাবেক বন ও পরিবেশমন্ত্রী ও বিএনপি নেতা শাহজাহান সিরাজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। ১৪ জুলাই মঙ্গলবার বিকেলে এক বিবৃতিতে তিনি এই শোক প্রকাশ করেন।

বিবৃতিতে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার উল্লেখ করেন, মহান স্বাধীনতার ইশতেহার পাঠক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ইসলামী মূল্যবোধ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী জনগণের অন্যতম সিপাহসালার ছিলেন শাহজাহান সিরাজ। তার মৃত্যুতে দেশ ও জাতীর অপূরণীয় ক্ষতি হয়ে গেলো।

তিনি আরও বলেন, শাহজাহান সিরাজ স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেছিলেন। সেই সাথে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার ব্যাপারে আপোষহীন ভূমিকা পালন করেছিলেন। মহান আল্লাহ শাহজাহান সিরাজের শোকার্ত পরিবারকে এই শোক সইবার শক্তি দান করুক এবং তার শোকসন্তপ্ত পরিবারকে ধৈর্য ধরার তৌফিক দান করুক।

প্রসঙ্গত, ১৪ জুলাই বিকেলে মহান স্বাধীনতার ইশতেহার পাঠক, সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ও বিএনপি নেতা শাহজাহান সিরাজ ইন্তেকাল করেছেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শাহজাহান সিরাজ ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি মুক্তিযুদ্ধকালীন অন্যতম ছাত্রনেতা ছিলেন। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন শাহজাহান সিরাজ। জাতীয় সংসদ নির্বাচনে তিনি তিন বার জাসদের মনোনয়নে এবং এক বার বিএনপির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া তিনি ২০০১ সালের নির্বাচনের পর খালেদা জিয়ার সরকারে বন ও পরিবেশ মন্ত্রী ছিলেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও