রায়হান কবিরের মুক্তি দাবী খোরশেদের

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:২৯ পিএম, ২৬ জুলাই ২০২০ রবিবার

রায়হান কবিরের মুক্তি দাবী খোরশেদের

করোনাকালীন সময়ে মালেশিয়ার কর্মরত শ্রমিকদের দুর্দশার অবস্থা আল জাজিরা টেলিভিশনে তুলে ধরার অপরাধে মালয়েশিয়া সরকার নারায়ণগঞ্জের বন্দর থানা শাহী মসজিদ এলাকার সন্তান রায়হান কবীরকে গ্রেফতার করে ১৪ দিনের রিমান্ডে নেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ এবং অবিলম্বে রায়হানের মুক্তি ও নিরাপত্তার জন্য বাংলাদেশ সরকারের কূটনৈতিক হস্তাক্ষেপ কামনা করেছেন টিম খোরশেদ এর টিম লিডার ও নাসিক কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

২৬ জুলাই রোববার এক বিবৃতিতে কাউন্সিলর খোরশেদ বলেন, রায়হান সত্য প্রকাশ করেছে মাত্র। তবে তার নিরাপত্তা নিয়ে আমরা নারায়ণগঞ্জ বাসী শংকিত। আমরা ইতিপূর্বে দেখেছি আমেরিকার একজন নারী হিরোইন পাচারের দায়ে ফাঁসির দন্ডে দন্ডিত হওয়ার পরে সে দেশের সিনেটর কূটনৈতিক তৎপরতার মাধ্যমে তাকে মুক্ত করে নিয়ে গেছে।

খোরশেদ বলেন, আমারাও চাই রায়হান কবীরকে আমাদেও পররাষ্ট্র মন্ত্রনালয় কূটনৈতিক তৎপরতার মাধ্যমে অবিলম্বে ফিরিয়ে আনার ব্যবস্থা করুক।

প্রসঙ্গত এ সময়ে আলোচিত রায়হান কবির। বাড়ি নারায়ণগঞ্জের বন্দর উপজেলাতে। মালয়েশিয়ায় প্রবাসীদের ওপর নিপীড়ন নিয়ে আল জাজিরায় কথা বলায় তিনি গ্রেপ্তার হয়েছেন। শনিবার ২৫ জুলাই মালয়েশিয়া পুলিশ তাকে ১৪ দিনের রিমান্ডে নিয়েছে। এ ঘটনায় ক্ষুব্ধ বন্দরের মানুষ। কারণ রায়হান কবির বন্দর উপজেলার নিজ এলাকায়ও সবার কাছে প্রতিবাদী তরুণ হিসেবে পরিচিত। তার এ অবস্থায় কাঁদছে পরিবার তেমনি কাঁদছে আশেপাশের লোকজনও। মালয়েশিয়া থেকে বাংলাদেশে এলে তিনি মাদকের বিরুদ্ধে সংগ্রাম করতেন। যেকোনো বিপদ-আপদে ঝাঁপিয়ে পড়েন। অন্যায় দেখলে প্রতিবাদ করেন। এমন নিরপরাধ তরুণ শুধু সত্য বলার কারণে গ্রেপ্তার হওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও