৯ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭ , ১:৪৪ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে পূজা সম্পন্ন কুমারী গুনগুন বললো ‘এটা আমার সৌভাগ্য’


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০২:২৩ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৯:২৫ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার


নারায়ণগঞ্জে পূজা সম্পন্ন কুমারী গুনগুন বললো ‘এটা আমার সৌভাগ্য’

শারদীয় দুর্গোৎসবের মহা অষ্টমীতে বিপুল উৎসাহ ও আনন্দঘন পরিবেশে নারায়ণগঞ্জ শহরের রামকৃষ্ণ মিশনে কুমারী পূজা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) শঙ্খ, ঘণ্টা আর উলু ধ্বনির মধ্যদিয়ে জাঁকজমকপূর্ণভাবে ধর্মীয় রীতি অনুসরণ করে দুর্গা দেবীকে কুমারী রূপে অর্ঘ্য প্রদান করা হয়।

শহরের মিশনপাড়া এলাকায় রামকৃষ্ণ মিশনে আয়োজিত কুমারী পূজায় এবার কুমারীর আসনে বসেছিল ৪ বছর বয়সের শহরের চাষাঢ়া এলাকা বাস্ব্যব গোত্রের নারায়ণগঞ্জ বেইলী স্কুলের নার্সারীর ছাত্রী অনন্তা চক্রবর্তী গুনগুন। তাকে দুর্গা প্রতিমার পাশে বসিয়ে দেবীজ্ঞানে পূজা করা হয়।

সকাল ১০টা হতে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত পূজা শেষে পূজার্থী ও দর্শনার্থীদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়। এর পর দিনব্যাপী চলে নানা আনুষ্ঠানিকতা।

পূজা পরিচালনা করা নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশন আশ্রমের স্বামী একনাথানন্দ বলেন, স্বামী বিবেকানন্দ শারদীয় দুর্গোৎসবে এই কুমারী পূজার প্রচলন করেন। নারী মানে মায়ের প্রতীক। তাই কুমারী পূজা মানে স্বয়ং মাকে পূজা করা। তাই দেবীকে লক্ষ্য করেই কুমারী পূজা করা হয়। একজন কুমারীকে মাতৃজ্ঞানে আমরা পূজা করি।

ধর্মীয় আচার-অনুষ্ঠান শেষে কুমারী হাসিমুখে তার অনুভূতি প্রকাশ করে বলেন, আমার অনেক অনেক ভালো লাগছে। আমাকে দেবীর পাশে বসিয়ে ভক্তরা পূজা দিয়েছেন। এটা আমার সৌভাগ্য।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ধর্ম -এর সর্বশেষ