ফতুল্লায় শ্যামা পূজা উদযাপিত

ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৫ পিএম, ১৯ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার



ফতুল্লায় শ্যামা পূজা উদযাপিত

ফতুল্লায় বিভিন্ন মন্দিরে হিন্দু সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব শ্যামা কালীপূজা উদযাপিত হয়েছে। একইসঙ্গে উদযাপন করা হয় দীপাবলী উৎসব।

বৃহস্পতিবার ১৯ অক্টোবর কালীপূজা উপলক্ষে স্থায়ী ও অস্থায়ী মন্দিরগুলোকে সাজানো হয়েছে রঙিন আলোয়। সন্ধ্যায় দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রদীপ প্রজ্বরাতে হিন্দু সম্প্রদায় সন্ধ্যায় তাদের বাড়িতে ও শ্মশানে প্রদীপ প্রজ্বলন করে স্বর্গীয় পিতা-মাতা ও আত্মীয়স্বজনকে স্মরণ করেন।

ফতুল্লার দাপা চন্দ্রবাড়ি মন্দিরে শ্রী শ্রী শ্রামা কালী পূজা উপলক্ষে বৃহস্পতিবার রাতে ‘শ্যামা পূজা ও বাঙালি নারী’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় শম্ভু মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাঙ্গলবন্দ স্নান উদযাপন পরিষদের সদস্য ও সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সাধারণ সম্পাদক অরুন চন্দ্র দাস।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি রণজিৎ মোদক।

দাপা চন্দ্রবাড়ি মন্দিরে শ্রী শ্রী শ্রামা কালী পূজা অনুষ্ঠানে চট্টগ্রাম, ময়মনসিংহ, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, ঢাকা নরসিংদীসহ বিভিন্ন জেলা ভক্তবৃন্দের আগমন ঘটে।

পূজান্তে প্রদীপ প্রজ্জ্বলন ও পশু বলি প্রদান করা হয়। কাশীপুর জেলেপাড়া, ধর্মগঞ্জ, শীষমহল, ধমগঞ্জ পাক্কাপুল, লালপুর বটতলা, মেঘনা ঋষিবড়ি, দাপা ঋষিবাড়ি মন্দির, পাগলা জেলেপাড়া, নয়ামাটি, রঘুনাথপুর, দেওভোগ, মাসদাইর বাড়ৈভোগসহ ফতুল্লার ২৫টি মন্দিরে শ্যামা পূজা ও দীপাবলী উৎসব অনুষ্ঠিত হচ্ছে।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও