৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৩৮ পূর্বাহ্ণ

বন্দরে জশনে জুলুসের শোভাযাত্রা


বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৮ পিএম, ২৯ নভেম্বর ২০১৭ বুধবার | আপডেট: ০২:২৮ পিএম, ২৯ নভেম্বর ২০১৭ বুধবার


বন্দরে জশনে জুলুসের শোভাযাত্রা

পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বন্দরে ২৭তম ঐতিহাসিক জশনে জুলুসের শোভাযাত্রা বের হয়েছে।  প্রতি বছরের মত বুধবার সকাল ১০টায় বন্দরের মদনগঞ্জ বটতলা হতে জশনে জুলুস শোভাযাত্রা বের হয় পরে ঐতিহাসিক কদমরসূল দরগাহ শরীফ প্রাঙ্গনে মিলাদ ও মোনাজাতের মধ্যদিয়ে সমাপ্ত করা হয়।

পবিত্র জশনে জুলুছে ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) শোভাযাত্রায় নেতৃত্ব দেন পীরে তরিকত রহনুমায়ের শরীয়ত হযরতুল আল্লামা আলহাজ¦ সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদী (মাঃ জিঃ আঃ)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহের শাহ মোজাদ্দেদী আল আবেদী। জুলুস মোবারককে কেন্দ্র করে বন্দরের প্রধাণ প্রধাণ সড়কে তোড়ন নির্মান, ব্যানার, ফেষ্টুন, পোষ্টার, লিফলেট ছেয়ে গেছে। এ উপলক্ষে মাইকে ব্যাপক প্রচারণা চালানো হয়।

জশনে জুলুস ঈদ-এ-মিলাদুন্নবী উদযাপন কমিটির সভাপতি মোবারক হোসেন কমল খান জানান, ১৯৭৫ সালে বন্দরে সর্বপ্রথম দয়াল নবী (সাঃ) এর আগমন উপলক্ষে জশনে জুলুস শোভাযাত্রা বের হয় মদনগঞ্জ বটতলা এলাকা থেকে। জশনে জুলুস শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপমহাদেশের অন্যতম ইসলামিক চিন্তাবিদ, জামানায়ে মুজাদ্দেদ আবু নসর সৈয়র মোহাম্মদ আবেদ শাহ আল মাদানী (মাঃ জিঃ আঃ)। সেই থেকে প্রতি বছর বন্দরের মদনগঞ্জ থেকে জশনে জুলুস শোভাযাত্রা বের হয়ে ঐতিহাসিক কদমরসূল দরগাহ শরীফ প্রাঙ্গনে মিলাদ ও দোয়ার মধ্যদিয়ে পালিত হয়ে আসছে।

শোভা যাত্রায় উপস্থিত ছিলেন জশনে জুলুস ঈদ-এ-মিলাদুন্নবী উদযাপন কমিটির উপদেষ্টা হাজী আমজাদ হোসেন, সাবেক সভাপতি রোটারিয়ান গিয়াস উদ্দিন চৌধূরী, জশনে জুলুস ঈদ-এ-মিলাদুন্নবী উদযাপন কমিটির সাধারন সম্পাদক হাজী আশাবুদ্দিন আশু, সহ-সভাপতি বাহার আলী, যুগ্ম সম্পাদক মাহাবুবুর রহমান কমল, সাংগঠনিক সম্পাদক সেলিম দেওয়ান, শরিফ হাসান চিস্তি, কদম রসুল দরগা শরিফ মোতাল্লি কমিটির সাধারন সম্পাদক মোঃ আবুল খায়ের, কদম রসুল দরগা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শরিফ উল্ল্যাহ শাহিন ও ইস্পাহানী জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা গাজী সিরাজুল ইসলাম ও মাওলানা বদরুল প্রমুখ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ধর্ম -এর সর্বশেষ