৯ ফাল্গুন ১৪২৪, বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০১৮ , ৯:২০ পূর্বাহ্ণ

primer_vocational_sm

সদর উপজেলা জামে মসজিদের ইমামকে অপসারণ নিয়ে উত্তেজনা


ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫৮ পিএম, ৮ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৩:৫৮ পিএম, ৮ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার


সদর উপজেলা জামে মসজিদের ইমামকে অপসারণ নিয়ে উত্তেজনা

নারায়ণগঞ্জে সদর উপজেলা পরিষদের জামে মসজিদের ইমাম ও খতিব মুফতী ফয়েজউল্লাহকে অপসারণের নির্দেশনা নিয়ে উত্তেজনা দেখা দিয়েছে।

৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাদ জোহর মসজিদটির মুসুল্লীরা মসজিদের সামনে বিক্ষোভ করেছে। পরে তারা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাসের সঙ্গে সাক্ষাৎ করেন।

জানা গেছে, সম্প্রতি নারায়ণগঞ্জে সদর উপজেলা পরিষদের জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্য সচিব এবং সদর উপজেলা পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজহার আলী মন্ডল মসজিদটির খতিব ও ইমাম মুফতী ফয়জুল্লাহকে আগামী এক মাসের মধ্যে চাকুরী থেকে অপসারণের বিষয়ে মৌখিকভাবে নির্দেশ দেন। বৃহস্পতিবার জোহর নামাজের সময় মুসুল্লীদের মধ্যে এ খবর ছড়িয়ে পড়লে নামাজ শেষে তারা মসজিদের বাইরে বিক্ষোভ করে। পরে তারা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাসের সঙ্গে সাক্ষাৎ করে মসজিদটির খতিব ও ইমাম মুফতী ফয়জুল্লাহকে যাতে অপসারণ করা না হয় সে বিষয়ে দাবি জানান।

মসজিদটির খতিব ও ইমাম মুফতী ফয়জুল্লাহ জানান, আমি মাঝেমধ্যে জেলার বাহিরে ওয়াজ মাহফিলে যাই। এই কারণে সদর উপজেলা পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমাকে এক মাস পরে চাকুরী থেকে অপসারণ করা হবে বলে জানিয়েছেন।

সদর উপজেলা পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজহার আলী মন্ডল জানান, মসজিদটির খতিব ও ইমাম মুফতী ফয়জুল্লাহকে নিয়োগ দেয়ার সময় শর্ত ছিল উনি ৫ ওয়াক্ত নামাজ পড়াবেন। তাকে দশ হাজার টাকা বেতন ছাড়াও বাসা ভাড়ার জন্য ১০ হাজার টাকার ব্যবস্থা করে দেয়া হয়েছে। অথচ তিনি প্রায়ই ছুটি নিয়ে বাহিরে চলে যান। মসজিদে নিয়মিত নামাজ পড়ান না। এ কারণে তাকে মৌখিকভাবে বলেছি চাকুরী ছেড়ে দেয়ার জন্য।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস জানান, তেমন কিছুই হয়নি। কিছু মুসুল্লী ইমামকে বহাল রাখার দাবি জানাতে তার কাছে এসেছিলেন। তিনি মুসুল্লীদের কথা শুনেছেন। এ বিষয়টি তারা দেখছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ধর্ম -এর সর্বশেষ