ভক্ত দর্শন দিয়ে মন্দিরে ফিরলো জগন্নাথদেবের উল্টোরথ

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৮:২৬ অপরাহ্ণ

ভক্ত দর্শন দিয়ে মন্দিরে ফিরলো জগন্নাথদেবের উল্টোরথ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৩ পিএম, ২২ জুলাই ২০১৮ রবিবার | আপডেট: ০২:৩৩ পিএম, ২২ জুলাই ২০১৮ রবিবার


ভক্ত দর্শন দিয়ে মন্দিরে ফিরলো জগন্নাথদেবের উল্টোরথ

নারায়ণগঞ্জের শেষ হলো উল্টোরথ যাত্রা। জগন্নাথ ঠাকুর ফিরলেন তার নিজ বাড়িতে। হিন্দু ধর্মাবলম্বীরা ধর্মীয় উপাসনার মাধ্যমে পালন করল এ দিনটি।

শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির নারায়ণগঞ্জ এর অধ্যক্ষ হংসকৃষ্ণ দাস ব্রহ্মচারী বলেন, ‘আষাঢ় মাসের তীথিতে জগন্নাথ ঠাকুর ভক্তকে দর্শন দিতে মন্দির থেকে রথে করে রাজপথে বের হয়ে আসেন। পরে তার মাসির বাড়িতে যান তখন শুরু হয় রথ যাত্রা। এক সপ্তাহ পর মাসির বাড়ি থেকে ফিরে আসেন। মাসির বাড়ি থেকে জগন্নাথ ঠাকুরের ফিরে আসাই উল্টো রথ। ভগবানের দর্শনে জীবনের সব পাপ মুক্ত হওয়া যায়।’

২২ জুলাই রোববার বিকাল সাড়ে ৪টায় আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে উল্টোরথ শহরের নিতাইগঞ্জ এলাকার বলদেব জিউর আখড়া প্রাঙ্গণ থেকে দেওভোগ শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরে পৌঁছানোর মাধ্যমে ৯দিনব্যাপী রথযাত্রা মহাৎসব সম্পন্ন হয়েছে। হাজার হাজার ভক্ত এ শোভা যাত্রায় অংশ নেন।

এর আগে জগন্নাথদেবের উল্টোরথ যাত্রা উপলক্ষে ধর্মীয় আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। সভা শেষে রথের উদ্বোধন করে বাংলাদেশ ইসকন সাধারণ সম্পাদক চারুচন্দ্র দাস ব্রহ্মচারী। 

চারচাকা বিশিষ্ট রথটি ছিল রং বেরংয়ের কাপড়, নানা রংয়ের ফুল, ফুলের মালা আর বাহারি পাতা দিয়ে সাজানো হয়। প্রায় ৩০ ফুট উঁচু এ রথ টেনে নিয়ে যান ধর্মপ্রাণ ভক্তরা।

উল্লেখ্য এর আগে গত ১৪ জুলাই দেওভোগ শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির থেকে সবচেয়ে বড় এ রথযাত্রাটি  বের হয়ে নিতাইগঞ্জের বলদেব জিউর আখড়ায় গিয়ে শেষ হয়। শুরুর নয় দিনের মাথায় উল্টো রথযাত্রার মাধ্যমে একই পথে ফিরে আসে রথটি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ধর্ম -এর সর্বশেষ