৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮ , ১১:১৫ অপরাহ্ণ

rabbhaban

আসছে পূজা : মার্কেটে বাড়ছে ভীড় তৈরি হচ্ছে তোড়ণ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩২ পিএম, ২ অক্টোবর ২০১৮ মঙ্গলবার


আসছে পূজা : মার্কেটে বাড়ছে ভীড় তৈরি হচ্ছে তোড়ণ

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের উপরে দুটি সুবিশাল তোরণ তৈরি কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। বাঁশ আর রশি দিয়ে তোরণে আকৃতির কাজ চলছে জোরে সোরে। এতে করেই বুঝা যাচ্ছে পূজার আর মাত্র দু সপ্তাহই বাকি রয়েছে।

জানা গেছে, ৯ অক্টোবর মহালয়ার মধ্যে দিয়ে দেবী পক্ষের আগমন হবে। আর ১৫ অক্টোবর মহাষষ্ঠী পূজার মধ্যে দিয়ে দেবীর পূজার ঘট বসবে। ১৬ অক্টোবর মহাসপ্তামী, ১৭ অক্টোবর মহাঅষ্টমী, ১৮ মহানবমী ও ১৯ দশমীর মধ্যে দিয়ে পূজার সমাপ্তি হবে।

এবছর নারায়ণগঞ্জে ২০৩টি পূজা মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। যার মধ্যে সদর উপজেলায় ৬৮টি, বন্দর উপজেলায় ২৫টি, সোনারগাঁ উপজেলায় ৩৪টি, রূপগঞ্জ উপজেলায় ৪৭টি, আড়াইহাজার উপজেলায় ২৯টি পূজা অনুষ্ঠিত হবে।

দুর্গাপূজা উপলক্ষে নগরীর মন্দিরগুলোতেও আলাদা ভাবে মণ্ডপ তৈরি কাজ চলছে। একই সঙ্গে চলছে মণ্ডপ সাজানোও কারুশিল্পীদের কাজও। রাত দিন কাজ করে নির্দিষ্ট সময়ে শেষ করতে চান তারা। একই ভাবে কাজ করে চলেছেন প্রতিমা তৈরি কারিগররাও। মহলায়র পর থেকে প্রতিমাগুলো রঙ তুলির কাজ শুরু হবে জানান তারা।

এদিকে পূজাকে কেন্দ্র করে ইতোমধ্যে নগরীর বিভিন্ন বিপনী বিতানগুলোতে ভীড় বাড়তে শুরু করেছে। ব্যবসায়ীদের মধ্যেও রয়েছে বেচাকেনার ব্যস্তা। তবে পূজায় শাড়ী ও বাচ্চাদের জামা কাপাড়ের দোকানগুলোতেই ভীড় বেশি দেখা যায়। একই সঙ্গে শাখা সিন্দুরের দোকানগুলোতেও একই ভীড়।

ডিআইটি বৌ রাণী শাড়ি বিতানের বিক্রেতা অঞ্জন সাহা জানান, শাড়ী কিনতে এখনই হিন্দু সম্প্রদায়ের নারীরা দোকানে ভীড় করছে। লাল রঙের শাড়িতেই রয়েছে পছন্দের তালিকার প্রথমে। তাছাড়া সিল্ক, জামদানী ও ভারতীয় কিছু শাড়িও রয়েছে তাদের পছন্দের তালিকায়।

অঞ্জন সাহা বলেন, ঈদের পর পূজা হওয়ায় বেচাকেনা আছে। তবে সেটা খুব বেশি না। ঈদের সময় যেমন গভীর রাত পর্যন্ত দোকান খোলা রাখা হয় বেচাকেনার জন্য তেমন না। এখন ক্রেতারা আসছে দাম জানছে। বিভিন্ন দোকান ঘুরছে তারপরই পছন্দ মতো শাড়ি কিনছে।

তিনি বলেন, শাড়ির দাম অন্য বারের মতোই খুব বেশি না। মান ভেদে শাড়ির দাম ৫০০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত আছে। এখন যাদের যেমন পছন্দ নিচ্ছেন।

পূজাকে ঘিরে টানবাজারে শাখা সিদুরের দোকানেও ভীর দেখা গিয়েছে। নগীরর বিভিন্ন মহলা থেকে নারী পুরষ সবাই আসছেন পছন্দের শাখা কিনতে।

অন্যদিকে পূজাকে ঘীরে বাচ্চাদের পোশাকের দোকনগুলোতেও রয়েছে ভীর। ছেলে মেয়েদের নিয়ে বিভিন্ন দোকান ঘুরে পছন্দের পোশাক কিনছে অনেকেই। তবে ভীর কম হওয়া স্বস্তিতেই কেনা কাটা করছেন সবাই।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ধর্ম -এর সর্বশেষ