নারায়ণগঞ্জে ধর্মীয় মর্যাদায় দেবী দুর্গা মহালয়া পালিত

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৭ পিএম, ৮ অক্টোবর ২০১৮ সোমবার



নারায়ণগঞ্জে ধর্মীয় মর্যাদায় দেবী দুর্গা মহালয়া পালিত

শারদীয় দুর্গোৎসবের পুণ্যলগ্ন, শুভ মহালয়া সোমবার (৮ অক্টোবর) নারায়ণগঞ্জের বিভিন্ন মন্দিরে ধর্মীয় মর্যাদায় পালিত হয়। ভোর ৫ টা থেকে চণ্ডিপাঠের মধ্যে দিয়ে দেবী দূর্গার আগমনী বার্তা মহালয়ার পার্বণ শ্রাদ্ধ পালন করা হয়।

নারায়ণগঞ্জের বিভিন্ন মন্দিরে চণ্ডি পাঠ এবং সকাল সাড়ে ৯ টায় দেবী দুর্গার পূজার ঘট স্থাপান করা হয়। মহালয়ার সময় ঘোর অমাবস্যা থাকে। তাই সোমবার রাতে বিভিন্ন মন্দিরে অনুষ্ঠিত হবে দেবী দূর্গার পূজা। মঙ্গলবার থেকেই শুরু দেবীপক্ষের। দুর্গাপূজার দিন গণনা এ মহালয়ার দিন থেকে শুরু হয়।

এছাড়াও বিভিন্ন পূজা মণ্ডপে মহালয়া উপলক্ষ্যে মাইকে চণ্ডিপাঠ ও বিভিন্ন ধর্মীয় সঙ্গীত বাজানো হয়। দিনটি উপলক্ষে নিতাইগঞ্জ প্রজন্ম প্রত্যাশা ও লক্ষী নারায়ণ আখড়ায় বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ সদর উপজেলার সভাপতি দিলিপ কুমার মণ্ডল নিউজ নারায়ণগঞ্জকে জানান, শুভ মহালয়া দুর্গামায়ের নিজ ধামে আগমনী বার্তা চারদিকে ছড়িয়ে পরে। ভক্তরাও উৎফুল হয়ে পরে মাকে বরণ করার জন। ফতুল্লা শীষ মহল রাধা গোবিন্দ জিউর  মন্দিরে দূর্গা মায়ের আগমনী বার্তা উপলক্ষ্যে সকালে চন্ডি পাঠ হয়। ধর্মীয় সাংস্কৃতিক সঙ্গিত অনুষ্ঠিত হয়েছে। রাতে মায়ের পূজা অনুষ্ঠিত হবে।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও