লব চন্দ্র আশ্রমের প্রতিষ্ঠাবার্ষিকী ২৫তম রজত জয়ন্তী উদযাপিত

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:৩৯ পিএম, ১০ ডিসেম্বর ২০১৮ সোমবার

লব চন্দ্র আশ্রমের প্রতিষ্ঠাবার্ষিকী ২৫তম রজত জয়ন্তী উদযাপিত

সর্ব্ব ধর্ম্ম মিশনের অন্তর্গত লব চন্দ্র আশ্রমের ২৫ তম রজত জয়ন্তী উদযাপিত হয়েছে। ৯ ডিসেম্বর রোববার থেকে শুরু করে ১০ ডিসেম্বর সোমবার সারাদিন ও সারারাত ব্যাপী শহরের নতুন পালপাড়া এলাকার লব চন্দ্র আশ্রমে এই রজত জয়ন্তী উদযাপন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব উপলক্ষে জাত, ধর্ম-বর্ন নির্বিশেষে দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে প্রায় ২ সহ স্রাধিক ভক্তবৃন্দের আগমন ঘটে। রোববার সকালে আরতি ও মহাকালীর নাম সংকীর্ত্তনের মাধ্যমে উৎসবের শুরু হয়। সারাদিনব্যাপী ভক্তিমূলক গান পরিবেশন করা হয়। রোববার সকালে নগরীতে ভক্তবৃন্দদের নিয়ে নগর শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

এরপর সারাদিন ব্যাপী নামজপ, প্রকৃত তত্ত্ব গ্রন্থপাঠ, আলোচনা ও সর্ব্ব ধর্ম্ম সংগীত, বার্ষিক সাধারণ সভা, ভোগানুষ্ঠান, প্রসাদ বিতরণ, নামজপ, আরতি ও মহাকালীর নাম সংকীর্ত্তন রাতে ধর্ম্মালোচনা, নামজপ ও জয়ধ্বনি এবং রারা রাত্রব্যাপী ভক্তিমূল সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠিানের সমাপ্তি করা হয়।

বার্ষিক সাধারণ সভায় আগামী তিন বছরের জন্য লব চন্দ্র আশ্রমের পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এতে ৩য় বারের মতো সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন শ্রী পল্টন ঘোষ এবং যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন তারক নাথ সাহা ও শ্যামল সাহা। এছাড়া কার্যকরি সদস্য হিসেবে রয়েছেন ভক্ত রঞ্জন দে, নির্মল সাহা, বিশ্বনাথ দাস, নারায়ণ পোদ্দার, বিধান কৃষ্ণ ভৌমিক ও অমিত বিশ্বাস। নতুন ক‌মি‌টির নেতৃবৃন্দরা ম‌ন্দি‌রের উন্নয়ন কাজ ধারাবাহিক ভা‌বে চল‌মান থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেছেন।

রজত জয়ন্তী উৎসব পরিদর্শনে আসেন ভারতের দয়াময় মন্দিরের সম্পাদক শ্রী তপন চৌধুরী, নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি গোপীনাথ দাস, সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, মহানগর পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক শিপন সরকারসহ স্থানীয় পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ।

উৎসবের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সর্ব্বধর্ম্ম মিশনের সভাপতি সন্তোষ কুমার পাল ও সাধারণ সম্পাদক সন্তোষ কুমার পাল, লব চন্দ্র আশ্রমের সম্পাদক শ্রী পল্টন ঘোষ, যুগ্ম সম্পাদক তারকনাথ সাহা ও শ্যামল সাহাসহ স্থানীয় ভক্তবৃন্দ।

প্রসঙ্গত, সর্ব্ব ধর্ম্ম মত প্রতিষ্ঠা ও সকল নামের যোগে মহামন্ত্র ‘‘দয়াময়’’ নাম প্রচার কল্পে শ্রীশ্রীমৎ লব চন্দ্র পাল গুরু মহারাজ স্বয়ং দয়াময়ের নির্দেশে সর্ব্ব ধর্ম্ম মিশন প্রতিষ্ঠা করেন। যাতে বিশ্ব ভ্রাতৃত্ব প্রতিষ্ঠাই সর্ব্ব ধর্ম্ম মিশনের মূল উদ্দেশ্য।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও