নারায়ণগঞ্জে বড় দিনের প্রার্থনায় সুষ্ঠু ভোট কামনা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৬ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৮ মঙ্গলবার

নারায়ণগঞ্জে বড় দিনের প্রার্থনায় সুষ্ঠু ভোট কামনা

নির্বাচনের আমেজেও আনন্দ ও উৎসাহের মধ্য দিয়ে খ্রীষ্টান ধর্মলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব বড় দিন পালিত হয়েছে নারায়ণগঞ্জ শহরে। খ্রীষ্টান ধর্মালম্বীরা মনে করেন এই দিনে খ্রীষ্টান ধর্মের প্রবর্তক যিশুখ্রীষ্ট জন্ম গ্রহণ করেন। তার জন্মোৎসব পালন করতেই এই বড় দিন উদযাপন করা হয়।

২৫ ডিসেম্বর মঙ্গলবার ক্যাথলিকদের জন্য শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত সাধু পৌলের গীর্জায় এবং ব্যাপিস্টদের জন্য কালিরবাজারে অবস্থিত ব্যাপিস্ট চার্চে উৎসাহ এবং উদ্দিপনার মধ্য দিয়ে উদযাপিত হয় বড় দিনের উৎসব।

২৫ ডিসেম্বর বুধবার সকালে সাধু পৌলের গীর্জায় সরেজমিনে দেখা যায় ফাদার অগাস্টিন অমল রোজারিও এর পরিচালনায় শুভ বড়দিনের খ্রীষ্টযোগ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সকল সৃষ্টির জন্য দোয়া প্রার্থনা করা হয় খ্রীষ্টান ধর্মের।

এছাড়াও আসন্ন একাদশ জাতীয় নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় তার জন্যও প্রার্থনা করা হয়। এ বিষয়ে ফাদার আগস্টিন অমল রোজারিও বলেন, ‘দেশে সুষ্ঠু ইলেকশনের জন্য আজকে প্রার্থনা করা হয়েছে। দেশে সুষ্ঠু ইলেকশন হলে আমরা সকলে মিলে দেশটাকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যেতে পারবো।’

খ্রীষ্টযাগের পর ধর্মীয় কির্তনের আয়োজন করা হয় এবং কির্তনের তালে তালে আনন্দ করেন তরুনীরা। সকাল সাড়ে ১০ টায় যিশুখ্রীষ্টের জন্মদিন উপলক্ষে কেক কেটে উৎসব পালন করা হয়।

এ সময় জেলা প্রশাসনের তরফ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল বারী কেক এবং ফুল দিয়ে বড় দিনের শুভেচ্ছা জানান সকলকে।

সকলকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ‘আমাদের দেশে কোনো ধর্মই অন্য ধর্মের প্রতিপক্ষ নয়। আমাদের কাজ সকলে একত্রে মিলে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। পৃথিবীর সাথে তালে তাল মিলিয়ে চলতে হলে সকলে একত্রে এগোতে হবে। নয়তো আমরা উন্নয়ণের দৌড়ে পিছিয়ে পরবো।’

অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম কেক এবং ফুল দিয়ে সকলকে বড়দিনে শুভেচ্ছা জানান। এ সময় সকলকে বড়দিনে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ‘জনগনের যে কোনো আনন্দ উৎসবে, দুর্যোগে বাংলাদেশ পুলিশ আপনাদের সাথে আছে। যদিও এই উৎসব খ্রীষ্টান ধর্মালম্বীদের জন্য কিন্তু আমাদের দেশে দেখা যায় সকল ধর্মের লোকেই এই আনন্দের শরিক হন।

আরো উপস্থিত ছিলেন, গীর্জার প্রেম কমিটির সদস্য রবি এ পাল, কোষাধ্যক্ষ রঞ্জিত হালদার, সহকারি পুলিশ সুপার সুবাস, মেরিনা আক্তার, ইন্সপেক্টর (অপারেশন) জয়নাল আবেদিন প্রমুখ।

 


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও