নারায়ণগঞ্জে সংকীর্ত্তণ মহাযজ্ঞ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫১ পিএম, ৫ জানুয়ারি ২০১৯ শনিবার

নারায়ণগঞ্জে সংকীর্ত্তণ মহাযজ্ঞ

বিশ্ব মানবতার কল্যাণ কামনায় দেশ ও জাতির মঙ্গলার্থে ৫৬ প্রহর ব্যাপী (৭ দিন) নারায়ণগঞ্জে শুরু হয়েছে তারকব্রহ্ম হরিনাশ সংকীর্ত্তণ মহাযজ্ঞ। ‘হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে, হরে রাম হরে রাম রাম রাম হরে হরে’।

৫ জানুয়ারি শনিবার ভোর থেকে শহরের দেওভাগ এলাকার শ্রী শ্রী রাজা লক্ষ্মীনারায়ণ জিউর বিগ্রহ মন্দিরে শুরু হওয়া হরিনাশ সংকীর্ত্তণ সমাপ্ত হবে আগামী ১২ জানুয়ারি মহাপ্রসাদ বিতরণের মধ্যে দিয়ে। এর আগে শুক্রবার রাত সাড়ে ৭টায় নামযজ্ঞের অধিবাস ও মঙ্গল ঘট স্থাপনের মধ্যে দিয়ে অনুষ্ঠানিকতা শুরু হয়।

রাজা লক্ষ্মীনারায়ণ জিউর বিগ্রহ মন্দির কীর্ত্তণ পরিচালনা কমিটির সভাপতি সুভাষ ধর জানান, ৬টি দল মধুর হরিনাশ সংকীর্ত্তণ পরিবেশন করবেন। তারা হলো বরিশালের নব কৃষ্ণ সম্প্রদায়, বরতলার জগবন্ধু সম্প্রদায়, ঠাকুর সম্প্রদায়, মহামায়া সম্প্রদায়, মহামিলন সম্প্রদায় ও মা করুনাময়ী সম্প্রদায়।

তিনি আরো জানান, শান্তির ধ্বনীতে অশান্তির অশনি সংকেত শংকিত করে তুলছে মানবতা। পৃথিবীর সর্বত্রই হিংসা-বিদেষ আর সংঘাতের প্রতিধ্বনি। তাই জগৎ মঙ্গলার্থে, জীবের দুঃখ মোচন ও শান্তি অর্জনের একমাত্র উপায় হরিনাম সংকীর্ত্তণ। সমাজের এ ঘোষ দুর্নিনে জগতের মহাকল্যাণ কামনায় ৫৬ প্রহর ব্যাপী হরিনাম সংকীর্ত্তন মহাযজ্ঞের আয়োজন করা হয়েছে। এসময় তিনি মহাযজ্ঞের প্রতিটি পর্বে অংশগ্রহণের জন্য আহবান জানাচ্ছি।

শ্রী শ্রী রাজা লক্ষ্মীনারায়ণ জিউর বিগ্রহ মন্দির কমিটির সভাপতি নিরঞ্জন চন্দ্র সাহা বলেন, নির্মাণাধীন শ্রী শ্রী রাজা লক্ষ্মীনারায়ণ জিউর বিগ্রহ মন্দির উন্নয়ন কল্পে আপনাদের যেকোন প্রকার দান ও সার্বিক সহযোগিতা একান্ত ভাবে কামনা করছি।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও