নারায়ণগঞ্জে কালী পূজা অনুষ্ঠিত

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:০৫ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

নারায়ণগঞ্জে কালী পূজা অনুষ্ঠিত

প্রতি বছরের মতো এবারও নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম মহা শ্মশানে কালী মায়ের পূজা শুরু হয়েছে। চলবে মঙ্গলবার ৫ ফেব্রুয়ারী ভোর পর্যন্ত।

৪ ফেব্রুয়ারী সোমবার রাতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাধীন মাসদাইর শ্মশানে কালী পূজা উপলক্ষে ভক্ত দর্শনার্থীদের ব্যাপক ভীড় লক্ষ্য করা গেছে। এছাড়াও কালীপূজা উপলক্ষে বিকেলে নগরীর বঙ্গবন্ধু সড়কের কালীর প্রতিমা সহ একটি র‌্যালীও বের হয়।

সরেজমিনে দেখা গেছে, শ্মশান কালীপূজা উপলক্ষে দুপুরের পর থেকে মন্দিরে ভক্ত দর্শনার্থীদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যায়। সকলে মায়ের মন্দিরে ফুল ও প্রদীপ জালিয়ে প্রার্থনা করেন। এছাড়াও আশে পাশে মেলা বসেছে।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক দিলীপ কুমার মন্ডল জানান, প্রতিবছরের মতো এবারও শ্মশান কালীপূজা পাশাপাশি মহাদেবের পূজা অনুষ্ঠিত হবে। প্রয়াত আত্মীয় স্বজনদের আত্মার শান্তি কামনায় সমাধিস্থলের সামনে দাঁড়িয়ে প্রার্থনা করেন ভক্তরা। পূজা উপলক্ষে শ্মশানে একদিনের মেলা বসে। রাত ১২টার পর কালীপুজা শুরু হয়ে পরদিন ভোরে পূজা শেষ হয়। এসময় ভক্তরা মায়ের চরণে পুষ্পাঞ্জলী নিবেদন করেন। এছাড়াও পূজা শেষে সকল ভক্তবৃন্দের মধ্যে প্রসাদ বিতরণ করা হবে।

তিনি আরো জানান, আগামী ৬ ফেব্রুয়ারি মহাশ্মশান প্রাঙ্গণে ২৪ প্রহর ব্যাপী (তিন দিন) শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তন অনুষ্ঠিত হবে। এতে সকলকে অংশগ্রহণের জন্য আহবান জানান তিনি।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও