সর্ববৃহৎ ঈদ জামাতে বাধা বৃষ্টি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৯ পিএম, ২ জুন ২০১৯ রবিবার

সর্ববৃহৎ ঈদ জামাতে বাধা বৃষ্টি

নারায়ণগঞ্জের-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের ঘোষণা অনুযায়ী গত কোরবানীর ঈদে অনুষ্ঠিত হয় নারায়ণগঞ্জের ইতিহাসে বৃহত্তম ঈদ জামাত। তাঁর নিজের তৈরী রেকর্ড ভাঙতেই এবার ঈদুল ফিতরেও আয়োজন করা হচ্ছে সর্ববৃহৎ ঈদ জামাত আদায়ের জন্য প্রস্তুতির কাজ। সেই লক্ষেই দিনরাত কাজ করে যাচ্ছে শ্রমিকেরা। তবে এবার চ্যালেঞ্জ হিসেবে দাঁড়িয়েছে বৃষ্টি। কারণ পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় মাঠে বৃষ্টির পানি জমেছে।

২ জুন রোববার সরেজমিনে দেখা গেছে আধুনিক প্রযুক্তিতে তৈরী সবগুলো টেন্টের মূল কাঠামো তৈরীর কাজ সম্পন্ন হয়েছে। শেষ হয়েছে টেন্টের ছাদে পিভিসি (ছাদের জন্য বিশেষ ত্রিপল) বিছানোর কাজ। তিনটি প্রবেশ দ্বারের সৌন্দর্য বর্ধনের জন্য তৈরী করা হচ্ছে গেইট। যা স্টিকার দিয়ে সাজিয়ে তোলা হচ্ছে। গেইট থেকে মাঠে প্রবেশের জন্যও তৈরী করা হচ্ছে তাবু। যার ভেতর দিয়ে মুসল্লিরা মূল মাঠে প্রবেশ করবে।

এদিকে প্রায় শেষের দিকে সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের পাশে অবস্থিত কেন্দ্রীয় ঈদগাহে টেন্ট তৈরীর কাজ। সৌন্দর্য বর্ধন ও নিরাপত্তার কথা চিন্তা করে ঈদগাহের সামনের নার্সারি সরিয়ে ফেলা হয়েছে। এখন সৌন্দর্য বর্ধনের জন্য ফিনিশিং টাচ হিসেবে টেন্টগুলোতে চাঁদ তারার আদলে তৈরী ঈদ মোবারক লেখা কার্ড ঝুলানো হচ্ছে। এবং বিভিন্ন হাদিসের ব্যানার টাঙানো হচ্ছে।

তবে শেষ সময়ে এসে বাধার সম্মুখিন হতে হচ্ছে বৃষ্টির। কারণ সকাল বেলায় হওয়া বৃষ্টিতে মাঠের বিভিন্ন জায়গায় পানি জমে উঠেছে। সম্পূর্ণ মাঠ কর্দমাক্ত হয়ে গেছে। এতে করে শ্রমিকদের কাজ করতে সমস্যা হচ্ছে। মাঠে পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় মুষলধারে বৃষ্টি হলে মাঠে জলাবদ্ধতা তৈরী হতে পারে।

মাঠের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু মাঠ পরিদর্শনে এসে নিউজ নারায়ণগঞ্জকে বলেন, এখনো পর্যন্ত কাজের প্রায় ৭৫ ভাগ শেষ হয়েছে। কাজের সমন্বয় যথেষ্ট ভালো। তাই কাজ বেশ দ্রুত গতিতে এগোচ্ছে। তবে এখন একটা বাধার সম্মুখিন হচ্ছি সেটা হচ্ছে বৃষ্টি। বৃষ্টির পানি যাতে মাঠের ভেতরে না আসে এ জন্য মাঠের চার দিকে ছোট করে দেয়াল দেয়া হবে। মাঠে যে পানি জমেছে তা সেচের জন্য ক্যানেল তৈরী করা হচ্ছে। মাঠের চারদিকে পাম্পের ব্যবস্থা করা হচ্ছে। পাম্প দিয়ে সরাসরি পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হবে।

এখনো পর্যন্ত সব কিছু ঠিক ভাবেই চলছে। মাঠে যাতে জলাবদ্ধতা তৈরী না হয় এজন্য কাজ করা হচ্ছে। প্রকৃতির উপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই। যতটুকু করা দরকার আমরা তার সবটুকুই করবো।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও