ইতিহাস রচনার বৃহৎ ঈদ জামাতে নিরাপত্তা ও ঢল, বিশেষ মোনাজাত

সোহেল রানা,স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:৫৯ এএম, ৫ জুন ২০১৯ বুধবার

ইতিহাস রচনার বৃহৎ ঈদ জামাতে নিরাপত্তা ও ঢল, বিশেষ মোনাজাত

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে হাজারো মুসল্লিদের উপস্থিতিতে ২য় বারের মত নারায়ণগঞ্জের ইতিহাসের বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে মুসলিম উম্মাহের শান্তি ও কল্যাণ কামনা করে ও সকলের ক্ষমা প্রার্থনা করে বিশেষ মোনাজাত করা হয়েছে।

৫ জুন বুধবার সকাল ৮টায় শহরের ইসদাইর এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের উত্তর পাশে সামসুজ্জোহা স্টেডিয়াম এবং দক্ষিণ পাশে কেন্দ্রীয় ঈদগাহ সমন্বয়ে এ ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন নগরীর চাষাঢ়া নূর মসজিদের ইমাম ও খতিব মো. আব্দুস সালাম।

নামাজ শেষে ইমাম ও খতিব মো. আব্দুস সালাম মুসলিম উম্মাহের জন্য শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া করেন। মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে অশ্রুসিক্ত নয়নে আল্লার কাছে ক্ষমা প্রার্থনা করেন সাধারণ মুসল্লিগণ।

সরেজমিনে দেখা যায়, সকাল ৭টা থেকে মুসল্লিরা নামাজের উদ্দেশ্যে মাঠে আসতে থাকেন। ৮টার মধ্যে ঈদগাহ ও স্টেডিয়াম মাঠ ভরে যায়। এরপর মুসল্লিরা রাস্তায় বসে পড়লে জামতলাস্থ হীরা কমিউনিটি সেন্টার পর্যন্ত সড়কে মুসল্লিরা নামাজ আদায় করেন।

ঈদ জামাতকে কেন্দ্র করে আগত মুসল্লিদের নিরাপত্তার জন্য প্রশাসন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছিল। র‌্যাব, ডিবি, পুলিশ, বিজিবি, আনসারসহ কাজ করেছে সাদা পোষাকের গোয়েন্দা সংস্থা। জায়নামাজ ছাড়া ব্যাগ নিয়ে কেউ প্রবেশ করতে চাইলে তল্লাশির মাধ্যমে তাদের প্রবেশ করানো হয়।

এছাড়া নিরাপত্তার জন্য পুরো মাঠ ও এর আশপাশের এলাকা সিসিটিভির মাধ্যমে পর্যবেক্ষণ করা হয়। ঈদগাহ ও সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের আশে পাশের উচু দালানগুলো থেকে দূরবিনের মাধ্যমে প্রতিনিয়ত মুসল্লিদের উপর নজর রাখা হয়।

বৃহত্তম ঈদ জামাতে অংশ নেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল প্রমুখ।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও