আগামীতে আরো বড় ঈদ জামাত আয়োজন করব : শামীম ওসমান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১২:০৮ পিএম, ৫ জুন ২০১৯ বুধবার

আগামীতে আরো বড় ঈদ জামাত আয়োজন করব : শামীম ওসমান
নারায়ণগঞ্জের নারীদের আক্ষেপের মুখে পরে আগামি ঈদে মহিলাদের জন্য নামাজের ব্যবস্থাসহ ওসমান আলী পৌর স্টেডিয়ামসহ আরো বড় আকারের ঈদ যামাত আয়োজনের ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান।
 
৫ জুন বুধবার সকাল ৮টায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের পাশে ইসদাইর এলাকতায় সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স ও কেন্দ্রীয় ঈদগাহ সমন্বয়ে ঈদ জামাতের আগে শুভেচ্ছা বক্তব্যে এসব কথা বলেন তিনি।
 
এসময় তিনি বলেন, “আমি মা-বোনদের কাছে ক্ষমা চাচ্ছি। বহু মা-বোনরা আমার কাছে এসেছিলেন আমাকে বলেছেন যে ‘আমরা কি দোষ করলাম আমরা কেন নামাজ পড়তে পারি না?’ মক্কায় পড়ে, মদিনায় পড়ে, বাইতুল মোকারমে পড়ে, জাতীয় ঈদগাহে পড়ে ইনশাআল্লাহ আগামিবার আমরা মহিলাদের নিয়েই ঈদ জামাতের আয়োজন করব। ওসমানী স্টেডিয়াম নিয়ে করব যাতে মা বোনরাও নামাজ পড়তে পারে।
 
তিনি বলেন, গতবার তড়িঘড়ি করে আয়োজন করা হয়েছিল। এইবারের এই যে স্টিলের স্ট্রাকচারের মাধ্যমে ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। বাংলাদেশের কোথাও আজ পর্যন্ত হয় নাই। এই প্রথম নারায়ণগঞ্জে অনুষ্ঠি হয়েছে।”
 
এসময় তিনি আরো বলেন, “পত্রিকায় কিছু নিউজ দেখে আমার খুব খারাপ লেগেছে। সেখানে বলা হয়েছে ‘শামীম ওসমানের ঈদ জামাত’। এটা আমার ঈদের জামাত হতে যাবে কেন এটা আল্লাহর ঈদের জামাত। এই কথা যারা বলে তাদের জ্ঞানবুদ্ধি কম। আমার শুধু উদ্দেশ্য ছিল আল্লাহকে খুশি করা। আপনাদের কাছে আমার একটাই অনুরোধ যেন আমার মৃত্যুর পরও এই ঈদ জামাত বন্ধ না হয়।`
 
প্রসঙ্গত গত এক সপ্তাহ ধরেই শহরের ইসদাইর এলাকায় এ কে এম সামছুজ্জোহা স্টেডিয়ামে চলছিল এই বৃহৎ ঈদ জামাতের আয়োজনের কাজ। পবিত্র মদীনা শরীফের আদলে স্টিল স্ট্রাকচারের মাধ্যমে প্রায় পৌনে দুই লক্ষ বর্গফুট এলাকা জুড়ে প্যান্ডেল করা হয়েছে। সৌন্দর্য বর্ধনের জন্য প্রধান ফটকে আকর্ষণীয় তোরণ নির্মান, প্যান্ডেলের অভ্যন্তরে কার্পেটিং, জামাতের ইমামের জন্য মিম্বর, পর্যাপ্ত আলোকসজ্জা ও ফ্যানের ব্যবস্থাসহ নানা ধরণের অত্যাধুনিক সুযোগ সুবিধা ছিল ঈদগাহে।
 

বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও