স্থানীয় এমপিদের বাইরে কাজ করতে চাই না : মন্ত্রী গাজী

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩১ পিএম, ৪ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

স্থানীয় এমপিদের বাইরে কাজ করতে চাই না : মন্ত্রী গাজী

বস্ত্র ও পাটমন্ত্রী এবং নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বলেছেন, আমরা বাঙালিরা কখনই অসাম্প্রদায়িক ছিলাম না। ছোট বেলায় আমরা সবাই একসাথে ধর্মীয় উৎসবে যেতাম। এটা আমাদের বাবা মা শিখিয়েছে। কিন্তু পাকিস্তানীরা উস্কানি দিয়ে আমাদের বিভেদ সৃষ্টির চেষ্টা করেছিল। পরবর্তীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র বানিয়ে গেছেন। আমরা এখন শান্তিতে যার যার ধর্মের অনুসরণ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটিকে অটুট রেখেছেন।

৪ জুলাই বৃহস্পতিবার দুপুর ২ টায় শ্রীশ্রী জগন্নাথদেবের রথযাত্রার উদ্বোধনী অনুষ্ঠান পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকার শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরের (ইস্কন) উদ্যোগে রথযাত্রার আয়োজন করা হয়।

গোলাম দস্তগীর গাজী বলেন, বিএনপির আমলে আপনারা ভীত থাকতেন। আপনাদের মন্দিরের মূর্তি ভাঙচুর করা হতো। এখন আর সেটা হয় না। আমরা ধর্মনিরপেক্ষতাই বিশ্বাসী। আমাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিখিয়ে দিয়েছেন, যে তোমরা যেখানেই যাও অন্যান্য ধর্মের লোকদের সহযোগিতা করবে। তাদের ধর্মীয় উৎসবে সহযোগিতা করবে। আমি যখন প্রথম সংসদ সদস্য হই, তখন ৮টি পূজামন্ডপে পূজা অনুষ্ঠিত হত। আর এখন ৪৫ টি পূজামন্ডপে পূজা অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, আমি যখন সংসদ সদস্য তখন আমার এলাকা সীমাবদ্ধ ছিল। এখন আমি মন্ত্রী হয়েছি, এখন আমাকে সব জায়গায় কাজ করতে হয়। আপনাদের কোনো সহযোগিতার প্রয়োজন হলে স্থানীয় এমপিদের মাধ্যমে জানাবেন, আমি অবশ্যই সহযোগিতা করবো। তবে স্থানীয় এমপিদের বাইরে গিয়ে কাজ করতে চাই না। আমরা কোন বিভেদ সৃষ্টি করতে চাই না। কোন সমস্যা হলে আসবেন আমি স্থানীয় এমপিদের মাধ্যমে সমাধান করবো।

মন্ত্রী আরও বলেন, এখন প্রধান সমস্যা হচ্ছে মাদক। এই মাদকের বিরুদ্ধে সকলকেই কাজ করতে হবে। আমরা মাদকের বিরুদ্ধে কাজ করবেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ভারপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মানুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার সুভাস চন্দ্র সাহা, জেলা সুপার সুভাষ ঘোষ, সদর উপজেলা ইউএনও নাহিদা বারিক, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি পরিতোষ কান্তি সাহা, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিউদ্দিন প্রধান ও সংরক্ষিত কাউন্সিলর শারমীন হাবিব বিন্নী।

ভারপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন বলেন, সবচেয়ে বড় ধর্ম হচ্ছে মানবতা। কোন ধর্মেই জঙ্গীবাদের কথা বলে না। মানুষকে মানুষ হিসেবে মূল্যায়ন করবে এটাই বড় ধর্ম। ধর্ম যার যার উৎসব সবার এই স্লোগানকে সামনে রেখেই প্রধামন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, সন্তানদেরকে মাদক ও জঙ্গীবাদ থেকে দূরে রাখতে হবে। মাদকের সমাধান কিন্তু গোপন রাখা কিংবা জোর করে বিয়ে দিয়ে দেওয়া নয়। প্রয়োজন হলে আমাদেরকে জানাবেন, আমরা সহযোগিতা করবো। মাদক এখন সবচেয়ে বড় থ্রেট। আপনাদেরকে প্রতিরোধ করতে হবে। দেশে অনেক শিল্প কারখানা হচ্ছে। ছেলে মেয়েরা এভাবে মাদকের দিকে ঝূঁকে পড়লে কাজ করার মতো লোক পাওয়া যাবে না।

আলোচনায় সভায় সভাপতিত্ব করেন শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরের অধ্যক্ষ শ্রী হংসকৃষ্ণ দাস ব্রহ্মচারী এবং পরিচালনায় ছিলেন রূপগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির যুগ্ম সম্পাদক দিগেন বিশ্বাস।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও