নারায়ণগঞ্জে রথযাত্রায় বিশ্ব শান্তি কামনা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৭ পিএম, ৪ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে রথযাত্রায় বিশ্ব শান্তি কামনা

বিশ্ব শান্তি, সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধের আহবানে হাজারো ভক্তের সমাগমে নারায়ণগঞ্জে পালিত হয়েছে জগন্নাথদেবের রথযাত্রা।

৪ জুলাই বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় নারায়ণগঞ্জ শহরের দেওভোগ লক্ষ্মী-নারায়ণ জিউর আখরা থেকে জগন্নাথ দেবের পবিত্র রথ বের হয় যা নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন প্রধান প্রাধন সড়ক পরিভ্রমন করে টানবাজার সাহাপাড়া এলাকায় গিয়ে শেষ হয়। আগামী ১২ জুলাই জগন্নাথদেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হবে।

বিকাল সাড়ে ৩টায় নারায়ণগঞ্জ শহরের দেওভোগের আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) এর উদ্যোগে রাধাগোবিন্দ মন্দির শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসবের উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও মেট্রো নিটিং এন্ড ডাইং মিল্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অমল পোদ্দার।

এর আগে ধর্মীয় আলোচনায় শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির নারায়ণগঞ্জ এর অধ্যক্ষ হংসকৃষ্ণ দাস ব্রহ্মচারী বলেন, ‘ভক্তকে দর্শন দিতে এ দিনে ভগবান জগন্নথদেব রাস্তা নেমে আসেন। ভগবানের দর্শনের জীবনের পাপ মুক্ত হওয়া যায়। পৃথিবীর ১২০টি দেশে এ রথযাত্রা উদযাপন করা হয়।

রথযাত্র উপলক্ষ্যে নারায়ণগঞ্জ শহরের দেওভোগ রাধা গোবিন্দ মন্দিরে ৪ জুলাই বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান যার মধ্যে দুপুর ১ টায় বিশ্ব শান্তি কল্পে দেশবাসীর কল্যাণে ও জগন্নাথদেবের সন্তুষ্টির জন্য অনুষ্ঠিত হয় অগ্নিহোত্র যজ্ঞ। আগামী ১২ জুলাই শুক্রবার পর্যন্ত  ৯ দিন ব্যাপী বর্ণাঢ্য শোভাযাত্রা ধর্মীয় আলোচনা সাংস্কৃতিক অনুষ্ঠান ও মহাপ্রসাদ বিতরণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ভারপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মানুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার সুভাস চন্দ্র সাহা, জেলা সুপার সুভাষ ঘোষ, সদর উপজেলা ইউএনও নাহিদা বারিক, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্টি পরিতোষ কান্তি সাহা, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিউদ্দিন প্রধান, সংরক্ষিত কাউন্সিলর শারমীন হাবিব বিন্নী ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও