নারায়ণগঞ্জ আমাদের সব ক্ষেত্রেই বিখ্যাত : আইভী

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০০ পিএম, ১২ জুলাই ২০১৯ শুক্রবার

নারায়ণগঞ্জ আমাদের সব ক্ষেত্রেই বিখ্যাত : আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমরা যে যে ধর্মের হই না কেন মানব ধর্মের উপর কোন ধর্মই নাই। সৃষ্টিকর্তা আমাদের তৈরি করেছেন সৃষ্টির গান গাওয়ার জন্য ও সৃষ্টির কথা বলার জন্য। সব ধর্মেই বলা আছে মানব ধর্মের উপরে কোন ধর্ম নাই। তার মানে মানব সেবাই সবচেয়ে উত্তম সেবা। যে নামই আসুক না কেন, ভগবান বলি, জগন্নাথ বলি যত নামই বলি না কেন উনি এক এবং একক। বিভিন্ন নামে, বিভিন্ন স্থলে, বিভিন্ন ভাবে সব জয়গায় বিরজমান। উনি জনকল্যাণে কাজ করে যাচ্ছেন।

১২ জুলাই শুক্রবার বিকেলে জগন্নাথদেবের উল্টো রথযাত্রা মহোৎসব উপলক্ষ্যে বিশেষ ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নিতাইগঞ্জ শ্রীশ্রী বলদেব জিউর মন্দির ও শিব মন্দির এই আলোচনার সভার আয়োজন করা হয়।

মেয়র আইভী বলেন, আমরা মানব সেবাই ব্রত হয়ে আমরা আমাদের দেশকে ভালবাসবো, আমরা আমাদের সংস্কৃতিকে ভালবাসবো এবং আমরা আমাদের উৎসবকে ভালবাসবো। আমরা ধর্মকে পালন করবো কিন্তু উৎসব একসাথে করবো। অবশ্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আমরা প্রতিটি প্রার্থনায় আশীর্বাদ করবো যেন বাংলাদেশকে সঠিকভাবে নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন। সাফল্য অর্জন করতে পারেন। কারণ ধর্মের আরেকটা পূর্ব শর্ত, ইমানের আকেকটা পূর্ব শর্ত দেশপ্রেম। যে দেশকে ভালবাসবে না তার কোন ধরনের ইবাদতই সৃষ্টিকর্তা কবুল করবেন না।

তিনি আরও বলেন, বিদেশী অতিথিদের মধ্যে যারা নারায়ণগঞ্জে এসেছেন তাদেরকে অভিনন্দন জানাচ্ছি। নারায়ণগঞ্জ আমাদের সব ক্ষেত্রেই বিখ্যাত। এই রথযাত্রা আমাদের অনেক পরিচিতি বাড়িয়ে দিয়েছে। আমরা যে সকল ধর্ম বর্ণ নির্বিশেষে একসাথে বসবাস করি, সেটারও একটা পরিচিতি বাড়িয়ে দিয়েছে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আদিনাথ বসু, সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস ও নিতাইগঞ্জ শ্রীশ্রী বলদেব জিউর মন্দির, শিব মন্দিরের সভাপতি জয় কে রায় চৌধুরী বাপ্পী ও সরকারী তোলারাম কলেজের সাবেক উপাধ্যক্ষ নৃপেন্দ্রনাথ ভদ্র।

নারায়ণগঞ্জ ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ হংসকৃষ্ণ দাস ব্রহ্মচারীর সার্বিক তত্ত্বাবধানে এসময় আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শ্রীপাদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী ও শ্রীপাদ দ্বীনবন্ধু গৌরাঙ্গ দাসাধিকারী, ইকুএডর থেকে আগত দামোদর গৌরদাস প্রভু, নাইজেরিয়া থেকে আগত বিষ্ণুদাস ব্রহ্মচারী ও ফিনল্যান্ড থেকে আগত বসন্তরঞ্জনী দেবী দাসী মাতাজী।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও