ব্রহ্মপুত্র নদে আষাঢ়ী পূর্ণিমা স্নানযাত্রা পালিত

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৮ পিএম, ১৬ জুলাই ২০১৯ মঙ্গলবার

ছবি প্রতিকী
ছবি প্রতিকী

প্রতি বছরের মতো এবারও নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে হাজারো ভক্তের মিলনমেলায় ব্রহ্মপুত্র নদে আষাঢ়ী পূর্ণিমা স্নানযাত্রা পালিত হয়েছে।

১৬ জুলাই মঙ্গলবার সূর্য উদয় থেকে শুরু হওয়া পুন্য স্নান যাত্রা শেষ হয় সন্ধ্যায় সূর্যাস্তে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনার ছাড়াই শান্তিপূর্ণ এ পূণ্যস্নান উৎসব সমাপ্ত হয়।

আষাঢ়ী পূর্ণিমা পূণ্য স্নানযাত্রা উপলক্ষে মহাতীর্থ লাঙ্গলবন্দে মহামায়া সেবাশ্রমের উদ্যোগে দিনব্যাপী ভক্তসেবা ও ভক্তিমূলক গান সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত লাঙ্গলবন্দের তিলক যাত্রী নিবাসে ভক্তদের মধ্যে মহাপ্রসাদ বিতরণ করা হয়।

ভক্তদের সেবায় থাকা মহামায়া সেবাশ্রমের সেবায়েত লিটন পোদ্দার বলেন, প্রতিবছর আষাঢ়ী পূর্ণিমা তিথিতে এ পূণ্য স্নানযাত্রা অনুষ্ঠিত হয়। এদিন ব্রহ্মপুত্র নদে স্নান করলে পাপ মুচন হয়। তাই সনাতন ধর্মাবলম্বী নারী পুরুষ সহ সকল বয়সের মানুষ লাঙ্গলবন্দে স্নান করে থাকেন। যার দীর্ঘদিন ধরে চলে আসছেন। এর ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত লাঙ্গলবন্দে হাজারো ভক্ত সমাগম হয়। তারা নদে স্নান করেন। আর ভক্তদের সেবায় সর্বদা নিয়োজিত ছিল সেবাশ্রমের সদস্যরা। সকাল থেকে ভক্তদের জন্য মহাপ্রসাদ, ভক্তিমূলক গান সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয়।

তিনি আরো জানান, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে স্নান উদযাপন করা হয়েছে। ভক্তদের সেবায় সেবাশ্রম ভবিষ্যতেও এ কার্যক্রম চালিয়ে যাবে। দূর দূরান্ত থেকে আগত সোমবার রাতে থেকে বিভিন্ন রকমের ফল ও প্রসাদ মাধ্যমে ভক্ত সেবা শুরু হয়।

অনুষ্ঠানে সহযোগিতা করেন, অর্জুন চক্রবর্তী, কৃঞ্চ দেবনাথ, রতন, প্রবীর, বিপ্লব ও চিত্রকর স্বপন দাস প্রমুখ।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও