উন্নয়নে কোন ধর্ম বা জাত নেই : আইভী

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৭ পিএম, ২৯ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

উন্নয়নে কোন ধর্ম বা জাত নেই : আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের বীরত্বগাথা স্মৃতি এই নারায়ণগঞ্জ। এ মহানগরে মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধার্থে সিটি মেয়র হিসেবে আমি অনেক করেছি এবং করছি, করবো।  নাসিকের প্রত্যেকটি কবরস্থানে মুক্তিযোদ্ধাদের জন্য কবরের জন্য ১০ শতাংশ ভূমি বরাদ্ধ দেয়া হয়েছে। কবরস্থানে এখন নিদিষ্ট সীমানায় বীর মুক্তিযোদ্ধাদের সমাহিত করার ব্যবস্থা করা হয়েছে।

২৯ আগষ্ট বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র কক্ষে বন্দরের কবরস্থান সড়কে অবস্থিত জামেয়া গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসা কমিটির নেতৃবৃন্দরা সম্মাননা স্মারক (ক্রেস্ট) প্রদানকালে তিনি একথা বলেন। এ সময় মেয়রের সাথে শুভেচ্ছা বিনিময় করে।

উপস্থিত ছিলেন জামেয়া গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসা কমিটির সভাপতি আবুল কাশেম বাদশা, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মোস্তফা রাহিম আল আজহারী, সদস্য আবু সাঈদ কাদেরী, আবুল হোসাইন, মোসলেহ উদ্দিন নান্টু, সুপার মাওলানা আবু নাসের মুসা, সহ-সুপার মাওলানা আব্বাস উদ্দিন প্রমুখ।

সম্মাননা স্মারক গ্রহণ করে ডা. আইভী আরো বলেন, জামেয়া গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসা কমিটির প্রতিষ্ঠাতা বাকি বিল্লাহ (রহঃ) এর সাথে আমার পিতা ও নানার পরিবারের খুব ঘনিষ্ট সম্পর্ক ছিল। শুধু তাই নয় আমি সরাসরি না দেখলেও পীরের কামেল আল্লামা সৈয়দ তৈয়্যব শাহ (রহঃ) ও সৈয়দ তাহের শাহ (মা:জি:আলী) কে কেন যেন মাঝে মধ্যে স্মরণ করি। হয়ত ওনারা আমার প্রতি নেক দৃষ্টি দিয়েছেন। আর আমি সে জন্যই ওনাদের শ্রদ্ধা করতে ভালবাসি।

তিনি আরো বলেন, জামেয়া গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসা শুধু নয়, সিটি কর্পোরেশন বিভিন্ন আলিয়া এবং কওমী মাদ্রাসায় অনুরূপ উন্নয়ন কাজ করছে। এ ছাড়া আমার কাছে উন্নয়নের বেলায় কোন ধর্ম বা জাত নেই। মাসদাইরের কেন্দ্রীয় সিটি কর্পোরেশনের মসজিদ নির্মাণ করেছি। কদম রসূল কলেজের সামনে পাক পাঞ্জাতন মসজিদ করবো এবং লক্ষণখোলা এলাকায় আহলে বায়াত নামে মসজিদ নামে নির্মাণ করা হচ্ছে। মাসদাইরে মুসলিম ও খৃষ্টান কবরস্থান, হিন্দুদের শশ্মান, মেনন সমাধিস্থল আধুনিক করা হয়েছে। জাতির জন্য মাসদাইরে কবরস্থান, শশ্মান সাম্প্রাদায়িক সম্প্রীতির মডেল।

জামেয়া গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মাদ্রাসার নির্মাণের ২৭ লাখ এবং অজুখানা সহ সৌচাগার নির্মাণে ৫১ লাখ টাকা মেয়র ব্যয় করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও