নারায়ণগঞ্জে শ্যামাপূজা ও দীপাবলি উদযাপন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০০ পিএম, ২৭ অক্টোবর ২০১৯ রবিবার

নারায়ণগঞ্জে শ্যামাপূজা ও দীপাবলি উদযাপন

সারা দেশের মতো নারায়ণগঞ্জে সনাতন ধর্মাবলম্বীরা যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে পূজার্চনা ও অনুষ্ঠানাদি সহযোগে শ্যামাপূজা ও দীপাবলি উদযাপন করেছেন।

২৭ অক্টোবর রোববার রাতে নারায়ণগঞ্জে মহাশ্মশান মন্দিরে, কালীর বাজার মন্দিরে, দরিদ্র ভান্ডার মন্দির, সাবদী কালী মন্দির, সহ শহরের বিভিন্ন ম-পে শ্যামাপূজা ও দীপাবলি উদযাপিত হয়েছে। মন্দির ম-প ছাড়াও সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও শ্মশানে মঙ্গলপ্রদীপ জ্বালিয়ে দীপাবলির আয়োজন করা হয়।

কালীপূজা নামে বেশি পরিচিত এ পূজা সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। আর দীপাবলি হচ্ছে অন্ধকার বিদূরিত করার লক্ষ্যের আলোর উৎসব।

সনাতন ধর্মাবলম্বীদের কাছে শ্যামা হচ্ছেন অশুভ শক্তির বিনাশকারী মাতৃরূপিণী দেবী। তাঁদের বিশ্বাস, সব অন্ধকার দূর করে শ্যামা মা জগতে সত্য ও ন্যায় প্রতিষ্ঠা করবেন।

শ্যামাপূজা উপলক্ষে নারায়ণগঞ্জের বিভিন্ন মন্দিরের ম-প সুসজ্জিত করা হয়। রামকৃষ্ণ মঠ ও মিশনের মূল মন্দিরে রাতে পূজা শুরু হয়। একই সঙ্গে দীপাবলি উপলক্ষে প্রদীপ প্রজ্জলন করা হয়। গভীর রাতে পুষ্পাঞ্জলী দেওয়া হবে। এছাড়াও হবে যজ্ঞসহ নানা আনুষ্ঠানিকতা। এসব আনুষ্ঠানিকতা চলবে ভোর সকাল ৬টা পর্যন্ত।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও