লালপুর বটতলা মন্দির কমিটির গঙ্গাপূজা অনুষ্ঠিত

ফতুল্লা করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৮ পিএম, ১ নভেম্বর ২০১৯ শুক্রবার

লালপুর বটতলা মন্দির কমিটির গঙ্গাপূজা অনুষ্ঠিত

ফতুল্লার লালপুর বটতলা মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে শুক্রবার ১ নভেম্বর কালীমন্দির প্রাঙ্গনে বার্ষিক শ্রীশ্রী গঙ্গাদেবীর পূজা অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে শতশত নর-নারী মন্দির প্রাঙ্গনে সমাবেত হয়ে মঙ্গল কামনায় প্রার্থনা জানিয়ে পুষ্পাঞ্জলী প্রদান করে।

লালপুর বটতলা মন্দির কমিটির সভাপতি নীল রতন দাস বলেন, বিগত ৪ বছর পূর্বে পঙ্কজ চক্রবর্তীর একমাত্র ছেলে দশম শ্রেণীর ছাত্র পল্লব চক্রবর্তী (১৫) দুর্গা প্রতিমা বিসর্জন দিতে এসে সলিল সমাধি হয়। তার স্মৃতিকে স্মরণ করে প্রতিবছর এখানে গঙ্গাপূজা অনুষ্ঠিত হয়ে আসছে।

তিনি আরো বলেন, এখানে স্থায়ী কোন ঘাট না থাকায় বটতলায় এই গঙ্গাপূজা করা হয়। দীর্ঘদিন ধরে এলাকাবাসী এখানে একটি স্থায়ী পাকাঘাট নির্মাণের দাবি জানিয়ে আসছে। এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, সদর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যানকেও অবগত করা হয়েছে। অবগত করা সত্ত্বেও জনকল্যাণার্থে এখানে পাকা ঘাটটি নির্মাণ করা হয়নি। তিনি এলাকাবাসীর পক্ষে এখানে একটি স্থায়ী পাকাঘাট নির্মাণের জোর দাবী জানান।

পূজা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও ফতুল্লা মডেল থানা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রণজিৎ মোদক ও ফতুল্লা মডেল থানা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অরুণ চন্দ্র দাস। এসময় উপস্থিত ছিলেন, লালপুর বটতলা মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অর্জুন দাস, আদিত্য সরকার, সুমিত দাস, প্রদীপ দত্ত, সুমন ঘোষ, নন্দলাল বসাক, প্রদীপ কুমার সরকার, অখিল রায়, মিঠুন বসাক, রবিন ঘোষ, জয় মন্ডল প্রমুখ। পূজান্তে প্রদীপ ফলাদিসহ পূজারীরা দাপা (গরুর হাট) বুড়িগঙ্গা ঘাটে প্রদীপ ভাসিয়ে দেশ ও জাতির কল্যাণ কামনায় সমবেত হয়ে প্রার্থনা জানায়। প্রার্থনা মন্ত্র উচ্চারণ করেন স্বপন চক্রবর্তী।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও