নারায়ণগঞ্জে ১১ জেলার তাবলীগের জোড় শুরু

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০১ পিএম, ২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার

নারায়ণগঞ্জে ১১ জেলার তাবলীগের জোড় শুরু

নারায়ণগঞ্জে দেশের ১১টি জেলার আলেমী সূরার তাবলীগ জামাতের তিন চিল্লার সাথীদের নিয়ে ৩দিনের জোড় শুরু হয়েছে।

২৯ নভেম্বর শুক্রবার সকালে ভারতের মাওলানা আকবর শরীফের বয়ান দিয়ে জোড় শুরু হয়। ফতুল্লার নয়ামাটি এলাকায় অবস্থিত নারায়ণগঞ্জ জেলা তাবলীগের মার্কাজ মসজিদে এ জোড় চলবে আগামী রোববার পর্যন্ত।

উদ্বোধনী বয়ানে আকবর শরীফ বলেন, ‘শুধু বয়ান শুনলে চলবে না। আমল করতে হবে। সারা বিশ্বের মুসলমানরা হচ্ছে একটা দেহ। যেখানে এই দেহ কষ্ট পাবে সেই কষ্টে আমাদেরও কষ্ট পেতে হবে। এটাই হচ্ছে ইমান।’

তিনি আরো বলেন, তাবলীগ জামাতের মেহনত হচ্ছে মানুষের দিলের পিছনে মেহনত। একটি মানুষ যেন আল্লা ওয়ালা, ইমান ওয়ালা, দ্বীনদার পরহেজগার হতে পারে এটাই হচ্ছে তাবলীগের মেহনত। এই মেহনতের মূল উদ্দেশ্য হলো গুনাহ থেকে বাঁচা। আল্লাহ ভুলা মানুষ গুলোকে আল্লাহর দিকে ডাকা। মাওলানা আকবর শরীফের হিন্দিতে করা বয়ানের বাংলায় অনুবাদ করেন কাকরাইল মার্কাজের সূরা সদস্য মাওলানা নূর রহমান।

বরগুনা জামাতের জিম্মাদার জাকির হোসেন মাসদাইরী জানান, দেশের ১১টি জেলা অর্থাৎ ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা, ভোলা ও ঝালকাঠি জেলার ৩ চিল্লার কয়েক হাজার সাথীদের নিয়ে জোড় অনুষ্ঠিত হয়েছে। এতে সাথীদের জন্য ৩২টি খিত্তা, ওজু করার স্থানসহ পর্যাপ্ত টয়লেটের ব্যবস্থা করা হয়েছে।

ঢাকা থেকে আসা তিন চিল্লার সাথী আব্দুল্লাহ আল মামুন জানান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে মেডিকেল টিম, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসসহ সার্বিক নিরাপত্তা রেখেছেন। শুক্রবার জোড়ের প্রথম দিন হওয়ায় নারায়ণগঞ্জসহ আশপাশের জেলা গুলো থেকেও কয়েক লাখ মুসল্লি এখানে এসে জুম্মার নামাজ আদায় করেছেন।

নিরাপত্তার বিষয়ে ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, পোষাকে ও সাদা পোষাকে প্রায় ৭০০ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য রয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থায় তাবলীগ জামাতের জোড় অনুষ্ঠিত হচ্ছে।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও