ভারতে মুসলমানদের নির্যাতনের প্রতিবাদে সমাবেশ শুক্রবার

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

ভারতে মুসলমানদের নির্যাতনের প্রতিবাদে সমাবেশ শুক্রবার

ভারতের দিল্লিতে মুসলমানদের উপর চলমান নির্যাতন ও মসজিদে আগুন দেয়ার প্রতিবাদে নারায়ণগঞ্জ ওলামা পরিষদের নেতারা বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছেন।

২৮ ফেব্রুয়ারী শুক্রবার বাদ জুম্মা নারায়ণগঞ্জ ডিআইটি মসজিদের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়েছে। সেখানে ওলামা পরিষদের নেতা সহ আপামর মুসল্লিদের উপস্থিত থাকার আহবান জানানো হয়েছে।

জেলা হেফাজতে ইসলামের সমন্বয়ক ফেরদাউসর রহমান বলেন, শুক্রবার বাদ জুমা ওলামা পরিষদের উদ্যোগে এ সমাবেশের আয়োজন করা হয়েছে। ভারতে মুসলমানদের উপর চলমান নির্যাতন ও মসজিদ পুড়িয়ে দেয়ার ঘটনায় এই সমাবেশের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার থেকে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরোধী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। তারপর থেকেই টানা কয়েকদিন ধরে সহিংসতায় উত্তাল হয়ে উঠেছে উত্তর-পূর্ব দিল্লির বিভিন্ন স্থান। বিক্ষোভ-সংঘাতে এখন পর্যন্ত ৩৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছে আরও দুই শতাধিক মানুষ। এছাড়াও দিল্লিতে কমপক্ষে তিনটি মসজিদে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। অপরদিকে বহু বাড়ি-ঘর এবং দোকান-পাটেও হামলা ও আগুন ধরিয়ে দেয়া হয়েছে। তবে মুসলমানদের উপরে সবচেয়ে বেশি হামলা হচ্ছে বলে একাধিক গণমাধ্যম বলে আসছে।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও