নারায়ণগঞ্জের মসজিদগুলোতে চোখের জলে করোনা থেকে মুক্তি কামনা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৪ পিএম, ২০ মার্চ ২০২০ শুক্রবার

নারায়ণগঞ্জের মসজিদগুলোতে চোখের জলে করোনা থেকে মুক্তি কামনা

সারাবিশ^ব্যাপী ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের আতঙ্ক। আর এই আতঙ্কের বাইরে নয় বাংলাদেশেও। ইতোমধ্যে বাংলাদেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। অনেকেই রয়েছেন কোয়ারেন্টাইনে। এমতাবস্থায় বাংলাদেশের ধর্মপ্রাণ মুসল্লিরা তাদের মহান রবের দিকে ঝুঁকতে শুরু করেছেন। তাদের বিভিন্ন অপরাধের মার্জনা চেয়ে করোনা ভাইরাসের প্রভাব থেকে বাঁচার জন্য দোয়া প্রার্থনা করছেন।

যার ধারাবাহিকতায় ২০ মার্চ শুক্রবার জমুআর নামাজের পর নারায়ণগঞ্জের বিভিন্ন মসজিদে মহান রবের কাছে ক্রন্দনরত অবস্থায় করোনা ভাইরাসের কবল থেকে মুক্তি পাওয়ার জন্য দোয়া করেছেন।

এদিন ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদে জুমআর নামাজের পর মোনাজাতে মুসল্লিদের মধ্যে ছিল আমিন আমিন ধ্বনিতে আহাজারি। সকলের চোখেই ছিল অশ্রু। সকলেই শিশুদের মতো ঢুকরে কেঁদে তাদের রবের কাছে অপরাধের মার্জনা চেয়ে করোনা ভাইরাসের কবল থেকে বাঁচার জন্য প্রার্থনা করেছেন।

এর আগে জুমআর নামাজ পড়তে গিয়ে ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল কেঁদে উঠেন।

এদিকে নামাজের আগে খুতবায় মাওলানা আব্দুল আউয়াল বলেন, ‘এই করোনা ভাইরাসের কবল থেকে বাঁচার জন্য আল্লাহর কাছে দোয়া প্রার্থনা ছাড়া কোনো উপায় নেই। সবাইকে নিরবে নিজেদের পাপের মার্জনা চেয়ে আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করতে হবে। তিনিই একমাত্র পারেন আমাদেরকে বাঁচাতে।’

তিনি কোরআন হাদিসের প্রসঙ্গ টেনে বলেন, আমাদের ইমান ঠিক করতে হবে। আল্লাহ যখন যার মৃত্যু নির্ধারণ করে রাখবেন ঠিক সে সময়ই তার মৃত্যু হবে। কেউ তাকে আটকিয়ে রাখতে পারবে না। ইসলামের মধ্যে সংক্রামন বলতে কোন রোগ নেই। ইসলামে কোনো কু সংষ্কার নেই। আতঙ্ক ছড়ানো বন্ধ করতে হবে। যাকে আল্লাহ বাঁচাবেন তাকে কেউ আক্রান্ত করতে পারবে না। আর যাকে আল্লাহ আক্রান্ত করতে চান তাহলে দুনিয়ার কোনো শক্তি তাকে বাঁচাতে পারবে না।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও